Alexa আর্জেন্টিনাকে হারিয়ে দিল আরব আমিরাত!

ঢাকা, শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৮ ১৪২৬,   ২৬ জমাদিউস সানি ১৪৪১

Akash

আর্জেন্টিনাকে হারিয়ে দিল আরব আমিরাত!

স্পোর্টস ডেস্ক :: sports-desk

 প্রকাশিত: ১৭:৪৫ ১৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৭:৪৫ ১৯ ডিসেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কিছুদিন আগেই কোপা লিবার্তেদোরেসের চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট। আর তারাই কিনা ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে হেরে বসল আরব আমিরাতের ক্লাব আল আইনের কাছে। অথচ ফুটবল বোদ্ধারা রিভার প্লেটকে দেখছিলেন রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ হিসেবে।

ফিফা ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্টিনার সমীহ জাগানিয়া ও সবচেয়ে বেশি সমর্থন পুষ্ট অন্যতম ক্লাব রিভার প্লেটকে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছে আরব আমিরাতের সফলতম ক্লাবটি।

আমিরাতের হাজ্জা বিন জায়েদ স্টেডিয়ামে কাল এই দুই দলের লড়াই নির্ধারিত সময় পর্যন্ত ২-২ গোলে অমীমাংসিত ছিল। কিন্তু টাইব্রেকারে রিভার প্লেটকে ৫-৪ গোলে হারিয়ে অবিশ্বাস্য জয়ই তুলে নেয় আল-আইন।

টাইব্রেকারে পাঁচটি শটেই গোল করেছেন আল-আইনের খেলোয়াড়েরা। অন্যদিকে রিভার প্লেটের হয়ে গোল করতে ব্যর্থ হন আর্জেন্টিনার হয়ে ২০১৪ বিশ্বকাপ খেলা মিডফিল্ডার এনজো পেরেজ। আল-আইন রিভার প্লেটের মতো শক্তিশালী না হলেও তাদের স্কোয়াডে রয়েছে ব্রাজিল ও সুইডেনের ফুটবলার।

 ক্লাব বিশ্বকাপের ফাইনালে আল আইনের প্রতিপক্ষ হওয়ার সম্ভবনা রয়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ মুখোমুখি হবে জাপানের ক্লাব কাশিমা অ্যান্টলার্সের। ২০১৬-র ফাইনালেও মুখোমুখি হয়েছিল দুই দল। সেবার রোনালদোর হ্যাটট্রিকে জাপানের এই ক্লাবটিকে হারিয়ে শিরোপা জিতেছিল রিয়াল। এবার রোনালদো নেই, অ্যান্টলার্স কি পারবে আল-আইনের মতো চমক দেখাতে? অন্যদিকে রিয়ালের সামনে রয়েছে টানা তিনবার শিরোপা জয়ের সুযোগ।

ডেইলি বাংলাদেশ/এমএইচ