Alexa আর্জেন্টিনাকে ফিলিস্তিনিদের ধন্যবাদ

ঢাকা, সোমবার   ২৬ আগস্ট ২০১৯,   ভাদ্র ১১ ১৪২৬,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

আর্জেন্টিনাকে ফিলিস্তিনিদের ধন্যবাদ

 প্রকাশিত: ১৮:৪৩ ৬ জুন ২০১৮  

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

বিশ্বকাপ ফুটবল কে সামনে রেখে প্রতিটা দলই প্রস্তুতি গ্রহণ করছে। লিওনেল মেসির আর্জেন্টিনা ও পিছিয়ে নেই। তারই ধারাবাহিকতায় ৯ জুন বিবাদমান পূর্ব জেরুজালেমের টেডি স্টেডিয়ামে ইসরায়েলের সঙ্গে প্রীতি ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার।

আর তাই ইসরায়েলের সঙ্গে আর্জেন্টিনা ফুটবল দলকে কোনো প্রীতি ফুটবল ম্যাচ না খেলতে আগে থেকেই অনুরোধ জানিয়ে আসছিল স্বাধীনতাকামী ফিলিস্তিন।

ফিলিস্তিনি তথা পুরো বিশ্বের আপামর মানুষের বিক্ষোভের জেরে অবশেষে সেই প্রীতি ম্যাচটি বাতিল করলো আর্জেন্টিনা। আর এতেই পুরো ফিলিস্তিনিবাসীর কাছ থেকে ধন্যবাদ পেল মেসিরা।

মঙ্গলবার রাজনৈতিক ইস্যুর জের ধরে ইসরায়েলের সঙ্গে বিশ্বকাপের পূর্বে প্রীতি ম্যাচ বাতিল করে আর্জেন্টিনা ফুটবল দল। এর ঠিক পরেই এএফইকে দেওয়া এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ফিলিস্তিন ফুটবল ফেডারেশনের আন্তর্জাতিক বিভাগের পরিচালক সুসান শালাবি জানান, ‘রাজনৈতিক অস্থিরতার ভেতর ইসরায়েলের খেলতে না আসার জন্য আর্জেন্টিনা দলকে অনেক ধন্যবাদ। খেলার সঙ্গে যে রাজনীতি মেশানো নিয়ে এটি একটি উদাহরণ হয়ে থাকবে বিশ্বের কাছে।’



ইসরায়েলের সঙ্গে পৃথিবীর অন্য কোথাও খেলা হলে সেটি নিয়ে শালাবির আপত্তি নেই বলেও জানান তিনি। এর আগে ফিলিস্তিনের ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান জিব্রিল রাজব ইসরায়েলে আর্জেন্টিনা খেলতে আসলে তাদের জার্সি পোড়ানোর ঘোষণা দিয়েছিলেন।

রাজব মনে করছেন আর্জেন্টিনা ফুটবল দল এবং লিওনেল মেসি তাদের অনুভূতিতে আঘাত হেনেছেন। রজব বলেছিলেন, ‘সে (মেসি) একটি বিশাল প্রতীক এবং তাই আমরা তাকে ব্যক্তিগতভাবে চিহ্নিত করতে যাচ্ছি। আমরা সবাইকে বলেছি তার ছবি ও জার্সি পোড়াতে এবং তাকে বর্জন করতে। তবে আমরা এখনো আশা করছি মেসি সেখানে যাবে না।’

 

ডেইলি বাংলাদেশ/আরএস

Best Electronics
Best Electronics