আর্চারের চাই কোহলি-গেইল!

ঢাকা, সোমবার   ২৪ জুন ২০১৯,   আষাঢ় ১১ ১৪২৬,   ২০ শাওয়াল ১৪৪০

আর্চারের চাই কোহলি-গেইল!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩০ ২২ মে ২০১৯   আপডেট: ১৪:৪৯ ২২ মে ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বিশ্বকাপে ইংল্যান্ডের চুড়ান্ত দলে জায়গা পেয়েছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার জোফরা আর্চার। সু্যোগ পেয়েই বিশ্বকাপে নিজের লক্ষ্যের জানিয়েছেন তিনি। বিশ্বকাপে সময়ের সেরা দুই ব্যাটসম্যান বিরাট কোহলি ও ক্রিস গেইলের উইকেট নিতে চান এই বোলার।

আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে সিরিজের দলে ছিলেন আর্চার। সুযোগটাকে খুব ভালো ভাবে কাজে লাগিয়েছে তিনি। অভিষেক সিরিজেই নিজের জাত চিনিয়েছেন। অবশ্য আর্চার যে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা করে নেবেন এই আভাস আগেই পাওয়া গিয়েছিল। দেশটির বেশ কয়েক সাবেক ক্রিকেটারও জোর দিচ্ছিলেন আর্চারকে দলে নেয়ার জন্য।

বার্বাডোজে জন্মগ্রহণকারী এই ক্রিকেটার দলে ঢোকায় কপাল পুড়েছে ডেভিল উইলির। আর্চারের জন্য নিজের জায়গা ছেড়ে দিতে হয়েছে তাকে। ইংলিশ গণমাধ্যম স্কাই স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে আর্চার বলেন, ‘আমি বিরাট কোহলির উইকেটটি নিতে চাই। আইপিএলে (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) আমি এটা করতে ব্যর্থ হয়েছিলাম। আর হ্যা, ক্রিস গেইলের উইকেটটিও আমি তুলে নিতে চাই।’

আগামী ১৪ জুন উইন্ডিজের বিপক্ষে লড়বে স্বাগতিক ইংল্যান্ড। এই উইন্ডিজেই জন্মগ্রহণকারী আর্চার দেশটির হয়ে অনূর্ধ্ব ১৯ দলেও খেলেছেন। আর ৩০ জুন ভারতের মুখোমুখি হবে ইংলিশরা।

 কিছুদিন আগেই ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল খেলে এসেছেন আর্চারসহ বেশ কয়েকজন ইংলিশ ক্রিকেটার। ডানহাতি এই অলরাউন্ডার মনে করেন আইপিএলের অভিজ্ঞতা তারা বিশ্বকাপে কাজে লাগাতে পারবেন, ‘আমরা আইপিএলের দুইটি মৌসুম খেলেছি। এটা আপনাকে বেশ ভেতরের খবর জানিয়ে দিতে পারে। আমরা এখন তাদের (ভারতীয়দের) দুর্বলতাগুলো ভালোই জানি। আবার তাদের শক্তির জায়গাটাও জানি।’

পাকিস্তানের বিপক্ষে ৩টি ম্যাচ খেলেছেন আর্চার। যেখানে তিনি শিকারও করেছেন ৩ উইকেট। তবে উইকেট সংখ্যা দিয়ে তাকে বিচার করা যাবে না। ঘণ্টায় প্রায় ৯০ মাইল গতিতে বল করতে পারা এই পেসার ইংল্যান্ডের বোলিং অ্যাটাকে যুক্ত করেছে নতুন মাত্রা। সেই সাথে লোয়ার মিডল অর্ডারে দ্রুত ব্যাট চালানোর ক্ষমতাও তার আছে।

ডেইলি বাংলাদেশ/আরএস