আরো এক দুঃসংবাদ শ্রীলংকার

.ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১৩ ১৪২৬,   ২০ শা'বান ১৪৪০

আরো এক দুঃসংবাদ শ্রীলংকার

 প্রকাশিত: ১৩:০৯ ১৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৩:০৯ ১৪ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

একদিন পরেই এশিয়া কাপের ১৪তম আসরের পর্দা উঠতে যাচ্ছে। শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত দলগুলো। তবে স্বস্তি নেই শ্রীলংকা দলে। একের পর এক চোটে জর্জরিত লংকান দল। এশিয়া কাপ শুরুর চারদিন আগে ইনজুরির কারণে ছিটকে গিয়েছিলেন দীনেশ চান্দিমাল। এবার সেই তালিকায় যোগ হলেন দানুশকা গুনাথিলাকাও।

পিঠের নিচু অংশের চোটের কারণে দানুশকা গুনাথিলাকা ছিটকে গেছেন এশিয়ান ক্রিকেটের জমজমাট এই টুর্নামেন্ট থেকে। ২৭ বছর বয়সী এই অলরাউন্ডারের বদলি হিসেবে লংকান দলে যোগ দিচ্ছেন শেহান জয়সুরিয়া।

এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ১৬ সদস্যের দলে ছিলেন চান্দিমাল-গুনাথিলাকা। তবে আঙুলের চোট পুরোপুরি সেরে না উঠায় উইকেটরক্ষক ব্যাটসম্যান চান্দিমালের নাম প্রত্যাহার করে নেয় শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। চান্দিমালের শূন্যস্থান পূরণে ডাক পান উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা।

এই দুঃসংবাদের রেশ কাটতে না কাটতেই জানা গেল পিঠের নিচে চোট পাওয়ার দেশে ফিরছেন অলরাউন্ডার গুনাথিলাকাও। এদিকে আরেক তারকা স্পিনার আকিলা ধনঞ্জয়াকেও এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে পাচ্ছে না শ্রীলংকা। নিজের প্রথম সন্তানের অপেক্ষায় থাকা আকিলা চলে যাবেন সন্তানসম্ভবা স্ত্রীর কাছে।

চান্দিমাল-ধনঞ্জয়া-গুনাথিলাকা না থাকায় বাংলাদেশ নির্ভার থাকলেও চিন্তা বেড়েছে লংকান শিবিরে। আগামীকাল (১৫ সেপ্টেম্বর) বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়েই মাঠে গড়াতে চলেছে এশিয়া কাপের ১৪তম আসর। আর সে ম্যাচের আগে বেশ বড় সমস্যাতেই পড়ে গেলো হাতুরুর দল।

ডেইলি বাংলাদেশ/এমএইচ