আরপিএমপির কার্যক্রম শুরু

.ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১১ ১৪২৬,   ১৯ শা'বান ১৪৪০

আরপিএমপির কার্যক্রম শুরু

 প্রকাশিত: ১৯:৩৫ ১৬ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৯:৩৫ ১৬ সেপ্টেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করার পর রোববার থেকে শুরু হয়েছে রংপুর মেট্রোপলিটন পুলিশের(আরপিএমপি) পূর্ণাঙ্গ কার্যক্রম।সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করা হয়। 

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে নগরীর গঙ্গাচড়া রোডে পুলিশ লাইন্সে বিশাল প্যান্ডেলের ব্যবস্থা করা হয়। যেখানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আরপিএমপির উদ্ধোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

আরপিএমপি কমিশনার  মোহাম্মদ আবদুল আলীমের সঞ্চালনায় উদ্ধেধনী অনুষ্টানে বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার  মো. জয়নুল বারী, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ও  রংপুর প্রেস ক্লাব সভাপতি সদরুল আলম দুলু, সংস্কৃতি কর্মী ডা. সমর্পিতা  ঘোষ তানিয়া। 

উদ্বোধনের পর বিভিন্ন  শ্রেণি পেশার মানুষকে নিয়ে নগরীতে একটি আনন্দ  শোভাযাত্রা বের করা হয়।  এতে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ও রংপুর-৪ আসনের এমপি টিপু মুনশি, কেন্দ্রীয় আওয়ামী লীগের  কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান এমপি, রংপুর সেনসানিবাসের জিওসি  মেজর  জেনারেল মাসুদ রাজ্জাক, রংপুর  রেঞ্জ ডিআইজি  দেবদাস ভট্টাচার্য্য, রংপুর সিটি করপোরেশনের  মেয়র  মোস্তাফিজার রহমান  মোস্তফা, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবির) উপাচার্য নাজমুল আহসান কলিমুল্লাহ, র্যা ব-১৩ এর অধিনায়ক  মোজাম্মেল হক।

আরপিএমপি কার্যক্রমের উদ্বোধন নিয়ে উচ্ছ্বসিত নগরবাসী। প্রধানমন্ত্রীর উদ্বোধনী  ঘোষণাকে ঘিরে রংপুর মহানগর জুড়ে সাজ সাজ রব। বাহারি রঙের পতাকায় সাজানো হয় নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো। নতুন থানাগুলোতে করা হয়েছে আলোকসজ্জা। 
প্রধানমন্ত্রী  শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে নগরীতে সাটানো হয়েছে ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড। 

প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ২০১১ সালের ৮ জানুয়ারি রংপুর সফরে এসে রংপুর  মেট্রোপলিটন পুলিশ গঠনের প্রতিশ্রুতি দিয়েছিলেন।  তারই আলোকে ২০১৭ সালের ১০ ডিসেম্বর ১ হাজার ১৮৫টি পদ এবং ১২৩টি যানবাহন অন্তর্ভুক্ত করে  গেজেট প্রকাশ করে বর্তমান সরকার। ২০১৮ সালে আইন পাস হয় এবং চলতি বছরের ১৯ এপ্রিল তা  গেজেট আকারে প্রকাশিত হয়।

ডেইলি বাংলাদেশ/জেডএম