আম্ফানে ক্ষতিগ্রস্তদের চিকিৎসা ও খাদ্য সামগ্রী দিলো কোস্ট গার্ড 

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

আম্ফানে ক্ষতিগ্রস্তদের চিকিৎসা ও খাদ্য সামগ্রী দিলো কোস্ট গার্ড 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩০ ২২ মে ২০২০  

কোস্ট গার্ডের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। ছবি: ডেইলি বাংলাদেশ

কোস্ট গার্ডের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। ছবি: ডেইলি বাংলাদেশ

ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে ক্ষতিগ্রস্তদের শুকনো খাবার ও বিভিন্ন খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। এছাড়া ঘূর্ণিঝড়কালীন সময়ে ক্ষতিগ্রস্তদের চিকিৎসারও ব্যবস্থা করা হয়। 

শুক্রবার বিকেলে বাংলাদেশ কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট বিএন এম হায়াত ইবনে সিদ্দিকী এ তথ্য জানান।

ইবনে সিদ্দিকী বলেন, ঘূর্ণিঝড় আম্ফানের পূর্বকালীন সময়ে বিভিন্ন মানুষকে সচেতন করা ছাড়াও তাদের স্টেশনে আশ্রয় প্রদান করে ইফতার ও খাবারের ব্যবস্থা করেছিল কোস্ট গার্ডের সদস্যরা। 

এ সময় আম্ফানে উপকূলীয় অঞ্চলের মানুষের সেবা সম্পর্কে তিনি বলেন, উপকূলীয় এলাকার মানুষের মাঝে কোস্ট গার্ডের সব ধরনের সেবা ও সহযোগিতা প্রতিনিয়ত খোলা ছিল। উপকূলীয় এলাকার মানুষের সহযোগিতার জন্য কোস্টগার্ড ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও বরিশালের বিভিন্ন অঞ্চলে হেল্প সেন্টার বা হেল্প লাইন চালু করেছিল। যার মাধ্যমে যেকোনো ফোন কলে উপকূলীয় মানুষকে সহায়তা প্রদান করা ও পাশে দাঁড়ানো সম্ভব হয়। 

এছাড়া কোস্ট গার্ড সদস্যরা উপকূলীয় অঞ্চলের সাতক্ষীরা, বাগেরহাট, ভোলা, এবং চট্টগ্রাম এলাকার অধীনস্থ দ্বীপসমূহ এবং সুন্দরবন তৎসংলগ্ন এলাকায় ক্ষতিগ্রস্ত লোকজনের মধ্যে চিকিৎসাসেবা ও ত্রাণ দিয়েছে।
 

ডেইলি বাংলাদেশ/ইএ/জেডআর