‘আমেরিকার মৃত্যু অনিবার্য করছেন ট্রাম্প’

ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬,   ১৫ রমজান ১৪৪০

Best Electronics

‘আমেরিকার মৃত্যু অনিবার্য করছেন ট্রাম্প’

 প্রকাশিত: ১৬:৪১ ৯ নভেম্বর ২০১৮   আপডেট: ১৬:৪৫ ৯ নভেম্বর ২০১৮

আমেরিকার মুসলিম নেতা লুই ফারাখান

আমেরিকার মুসলিম নেতা লুই ফারাখান

আমেরিকার মুসলিম নেতা লুই ফারাখান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গৃহিত নীতি আমেরিকার ধ্বংস ডেকে আনতে পারে।

ইরান সফররত ফারাখান বৃহস্পতিবার ইংরেজি নিউজ চ্যানেল প্রেস টিভি’র সদরদপ্তরে এক সাংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন, আমেরিকার প্রতি বিশ্ববাসীর বিশ্বাস ধীরে ধীরে নষ্ট করে দিচ্ছেন ট্রাম্প। লুই ফারাখান ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের কারণে ট্রাম্পের তীব্র নিন্দা জানিয়ে বলেন, এ ধরনের নীতি ‘আমেরিকাকে মৃত্যুর দিকে ঠেলে দেবে।’ তিনি আরো বলেন, এ নিষেধাজ্ঞার ফলে ইরানের সাধারণ মানুষের ক্ষতি হচ্ছে; যদিও মার্কিন প্রশাসন দাবি করছে ইরানের সরকারকে শাস্তি দেয়াই তাদের উদ্দেশ্য।

লুই ফারাখান বলেন, “যুক্তরাষ্ট্র মধ্যপ্রাচ্যকে এমন একটি যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে, যা মহাযুদ্ধে রূপ নিতে পারে। এমন যুদ্ধ বিশ্ববাসী আগে কখনো দেখেনি। মধ্যপ্রাচ্যের সেই যুদ্ধ বাইবেলে বর্ণিত আরমাগেডন যুদ্ধে পরিণত হতে পারে।” খিস্টানদের ধর্মগ্রন্থ বাইবেলে শেষ বিচারের আগে সত্য ও অসত্যের মধ্যে ভয়াবহ যুদ্ধের পূর্বাভাস দেয়া হয়েছে যাকে আরমাগেডন যুদ্ধ বলা হয়।

আমেরিকা-ভিত্তিক ‘নেশন অব ইসলাম মুভমেন্ট’র নেতা লুই ফারাখান প্রেসিডেন্ট ট্রাম্পকে উদ্দেশ করে বলেন, “ইসরাইলের পীড়াপীড়িতে আপনি যদি আপনার মিত্রদের মাধ্যমে মধ্যপ্রাচ্যে যুদ্ধের দুয়ার খুলে দেন, তাহলে যে সংঘাত সৃষ্টি হবে তাতে চীন ও রাশিয়াসহ বিশ্বের সকল দেশ জড়িয়ে পড়বে।”

তিনি আরো বলেন, “সে যুদ্ধে আপনি যে আমেরিকাকে চেনেন তার আর কিছু অবশিষ্ট থাকবে না।  আপনি যদি এ সতর্কবার্তায় কান দিয়ে আপনার চলার গতি পরিবর্তন না করেন তাহলে (আমিরকার) মৃত্যু অনিবার্য।” 

ডেইলি বাংলাদেশ/আরআই 

Best Electronics