Alexa আমেরিকার উৎসবে ‘হোয়াট ডু ইউ থিংক’ !

ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯,   আশ্বিন ৩০ ১৪২৬,   ১৫ সফর ১৪৪১

Akash

আমেরিকার উৎসবে ‘হোয়াট ডু ইউ থিংক’ !

 প্রকাশিত: ১৩:৫৫ ১০ নভেম্বর ২০১৮   আপডেট: ১৩:৫৫ ১০ নভেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আমেরিকায় দু’টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে বাংলাদেশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘হোয়াট ডু ইউ থিংক’। আমেরিকার ‘রিগওয়ে ক্রিয়েটিভ ডিস্ট্রিক ইনডিপেনডেন্ট ফিল্ম ফেস্ট ২০১৮’ এর মূল প্রতিযোগিতায় মনোনীত হয়েছে এটি।

এক মিনিট দৈর্ঘ্যরে চলচ্চিত্রটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা দীপান্ত সরকার। দীপান্ত জানান,  আজ ৯ নভেম্বর থেকে আমেরিকার রিগওয়ে শহরে অনুষ্ঠিত হবে উৎসবটি। 

উৎসবের সংগঠক এবং রিগওয়ে শহরের মেয়র জন ক্লার্ক নির্মাতা দীপান্ত সরকারকে ই-মেইলে বিষয়টি নিশ্চিত করেছেন বলে জানান নির্মাতা। এবারের উৎসবে ১০৯ টি দেশের ২০০ চলচ্চিত্র থেকে ২১টি চলচ্চিত্র মূল প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে।

এ ছাড়াও চলচ্চিত্রটি আমন্ত্রণ পেয়েছে আমেরিকার ক্যালিফোর্নিয়ার আরেকটি উৎসবে। ‘ন্যাচারট্রাক ফিল্ম ফেস্টিফ্যাল ২০১৯’ এর আসরে প্রতিযোগিতা বিভাগে ৪৪টি দেশের সঙ্গে প্রতিদ্বন্দিতা করবে দীপান্ত সরকারের ‘হোয়াট ডু ইউ থিংক’। ২০১৯ সালের ২২-২৪ মার্চ ক্যালিফোর্নিয়ার লস অলিভস এ অনুষ্ঠিত হবে উৎসবটি।

চলতি বছরের শুরুর দিকে দীপান্ত নির্মাণ করেন চলচ্চিত্রটি। একটি তুলসি গাছকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে চলচ্চিত্রের গল্প। এতে অভিনয় করেছেন, আরিফ হক, টুনটুনি সোবহান এবং শামিম হোসেন। প্রযোজনা করেছে স্টেপ ফর সিনেমা।

ডেইলি বাংলাদেশ/টিএএস