Alexa আমেনা বাবা-মায়ের কাছে যেতে চায়

ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯,   শ্রাবণ ৮ ১৪২৬,   ১৯ জ্বিলকদ ১৪৪০

আমেনা বাবা-মায়ের কাছে যেতে চায়

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৫:৩৪ ২০ মার্চ ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চুরি করা শিশুকে রেখে পালিয়েছে এক নারী। পালিয়ে যাওয়া নারীর নাম দোলা আক্তার। রেখে যাওয়া শিশুটির নাম আমেনা। তার বয়স চার বছর। 

সোমবার রাতে গাজীপুরের শ্রীপুর উপজেলার ভুতুলিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

দোলা আক্তার উপজেলার ভুতুলিয়া গ্রামের নায়েব আলী মার্কেট এলাকায় এসে লোকজনের কাছে বলেন, আমি টাঙ্গাইলের সখিপুর যাব, ঢাকা থেকে আসতে অনেক রাত হয়ে গেছে, তাই আপনাদের বাড়িতে বাচ্চাটিকে নিয়ে একটা রাত থাকতে চাই। একপর্যায়ে স্থানীয় জহির উদ্দিন তার বাড়িতে শিশুসহ ওই মহিলাকে নিয়ে যান। বাসায় গিয়ে মহিলাটি ওয়াশরুমে গেলে শিশুটি জহির উদ্দিনকে জানায়, তাকে চুরি করে আনা হয়েছে। মহিলাটি তার কিছুই হয় না। সে তার বাবা-মায়ের কাছে ফিরে যেতে চায়। পরে জহির উদ্দিন মহিলাকে শিশুটির বিষয়ে জানতে চাইলে মহিলা কৌশলে পালিয়ে চলে যায়। 

রাতে জহির উদ্দিন এলাকার লোকজন ডেকে নিয়ে শিশুটির সব কথা শোনেন। মঙ্গলবার সকালে জহির উদ্দিন বিষয়টি শ্রীপুর থানা ও স্থানীয় সাংবাদিকসহ এলাকাবাসীকে জানান। 

আমেনা বলেছে, চার মাস আগে ঢাকার শনিরআখড়া এলাকার  একটি তেলের পাম্পের আশপাশ থেকে ধরে নিয়ে আসে দোলা। তার মায়ের নাম পারভীন আক্তার, বাবার নাম মোস্তফা। সে তার বাবা-মায়ের কাছে ফিরে যেতে চায়।

শ্রীপুর থানার এস আই রাজীব কুমার সাহা জানান, জহির উদ্দিন নামে এক ব্যক্তি মোবাইল ফোনে বিষয়টি অবহিত করেছেন। শিশুটি তার মা-বাবার নাম ও ঠিকানা বলতে পারে। পরে জহির উদ্দিনকে বলা হয়েছে মেয়ের ঠিকানামতো পৌঁছে দেয়ার জন্য। শিশুটি তার ঠিকানা চিনতে ভুল করে পরে স্থানীয় থানায় বিষয়টি জানাতে বলা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ