Alexa ‘আমি না মরলে, ওরা আমার মাকে মেরে ফেলবে’

ঢাকা, বুধবার   ১৭ জুলাই ২০১৯,   শ্রাবণ ৩ ১৪২৬,   ১৪ জ্বিলকদ ১৪৪০

‘আমি না মরলে, ওরা আমার মাকে মেরে ফেলবে’

 প্রকাশিত: ২০:২২ ২১ অক্টোবর ২০১৭   আপডেট: ২০:২৭ ২১ অক্টোবর ২০১৭

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

লেকের পানিতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করতে যাচ্ছিল ১৭ বছর বয়সের এক কিশোরী। বিষয়টি চোখে পড়ে সে সময় ওই জায়গার নিরাপত্তার দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের। দৌড়ে গিয়ে তারা ওই কিশোরীকে উদ্ধার করে।

উদ্ধারের পর হাউমাউ করে কেঁদে ওঠে ওই কিশোরী। দাবি করে, অনলাইনভিত্তিক গেম ‘ব্লু হোয়েল’-এর ফাঁদে পড়েছে সে। আর খেলা বন্ধ করলেই তার মাকে মেরে ফেলা হবে।

সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, সম্প্রতি ভারতের রাজস্থান রাজ্যের যোধপুর শহরে এ ঘটনা ঘটে। ওই কিশোরীর বাবা ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের একজন কর্মকর্তা।

ওই সময় ঘটনাস্থলে উপস্থিত ওম প্রকাশ নামের এক ব্যক্তি জানান, ‘কিশোরী কাঁদছিল… আমি বুঝতে পারলাম সে লেকে ঝাঁপ দিতে যাচ্ছে। আমি তার পেছনে দৌড়ে গেলাম… তারপর তার সঙ্গে কথা বলা শুরু করলাম। জিজ্ঞাসা করলাম, কী হয়েছে। সে বলল, তার মা মারা যাবে।’

ওই কিশোরীকে উদ্ধারকারী পুলিশ কর্মকর্তা বলেন, উদ্ধারের পর ওই কিশোরী জানায়, সে ব্লু-হোয়েল গেম খেলছে। গেমটির শেষ ধাপে রয়েছে সে।

এ বিষয়ে জানতে চাইলে লেখরাজ সিং নামের এক পুলিশ কর্মকর্তা এনডিটিভিকে বলেন, ‘ওই কিশোরী পুলিশকে বলে, সে আত্মহত্যার মাধ্যমে খেলা শেষ না করলে তার মা ও পরিবারের অন্য সদস্যদের ওপর বিপদ নেমে আসবে।’

কিশোরীর হাতে ‘নীল তিমি’র ছবি আঁকা ছিল বলে জানান পুলিশ কর্মকর্তারা।

ডেইলি বাংলাদেশ/এসআই