Alexa আমিরে ফিরলেন ধোনি!

ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯,   শ্রাবণ ৮ ১৪২৬,   ১৯ জ্বিলকদ ১৪৪০

আমিরে ফিরলেন ধোনি!

ক্রীড়া প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪১ ১৬ জুন ২০১৯  

ছবি : আইসিসি

ছবি : আইসিসি

ক্রিকেট বিশ্বে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই রোমাঞ্চ। দু’দলের লড়াই দেখতে মুখিয়ে থাকেন বিশ্ববাসী। বিশ্বকাপের ২২ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চিরপ্রতিদন্দ্বী। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মাঠে নামে দুই পরাশক্তি। টস জিতে ভারতকে ব্যাটে পাঠায় পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। তবে ১ রানে আমিরের বলে ফেরেন ধোনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৪৫.১ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৯৮ রান। বিরাট কোহলি ৬৭*।

রোববার ম্যানচেস্টারে ওল্ড ট্রাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটে নামে রহিত শর্মা ও কেএল রাহুল।  শুরু থেকেই বেশ হিসেব করে খেলতে শুর করে ভারত। প্রথম ওভার মেডেন নেন আমির। এরপর থেকে শুরু হয় ভারতের খেলা। ব্যাটে বলের টাইমিং এ দলীয় অর্ধশত পার করে ভারত। এরপর রোহিত ও রাহুলের ব্যাটে শতক ও পার করে ভারত। দুই ব্যাটসম্যানই তুলে নেন ব্যক্তিগত অর্ধশত। 

২৩ ওভারে ওহাব রিয়াজের ৫ম বলে বাবর আজমের কাছে ক্যাচ তুলে দেন রাহুল(৫৭)। আর এতি ১৩৬ রানে ওপেনিং জুটি ভাঙে ভারতের। এরপর ব্যাটে আসে অধিনায়ক বিরাট কোহলি। এদিকে নিজের ক্যারিয়ারের ২৪ তম শতক তুলে নেন ওপেনার রোহিত শর্মা। এইভাবেই রোহিত-কোহলিতে দলীয় দুইশত পার করল ভারত। 

এর পর ধিরে ধিরে আগাতে থাকলেও বাঁধ সাধে হাসান আলী। হাসান আলীর বলে ওহাব রিয়াজের হাত বল তুলে দেন রোহিত। কিন্তু তার আগেই সংগ্রহ করেছেন ১৪০ রানের বড় স্কোর। এবার কোহলি ও পাণ্ডের ব্যাটে এগোচ্ছে ভারত।

এরপরে ফিরতে হয় হৃদিক পাণ্ডেকে। আমিরের বলে উড়িয়ে মারতে গিয়ে বাবর আজমের হাতে ক্যাচ হন এ ব্যাটসম্যান। যদিও ফেরার আগে ১৯ বলে ২৬ রানের এক ইনিংস উপহার দেন দলকে। 

এরপর মাঠে আসেন ভারতের দেয়াল মহেন্দ্র সিং ধোনি। কিন্তু আজ হয়তো ধোনির দিন ছিল না। মাত্র ১ রানেই আমিরের বলে সরফরাজের হাতে কট বিহাইন্ড হয়ে ফেরেন উইকেটরক্ষক ব্যাটসম্যান।

ডেইলি বাংলাদেশ/আরএস