‘আমাকে ব্যবহারই করা হচ্ছে না’

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৪ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪১

Akash

‘আমাকে ব্যবহারই করা হচ্ছে না’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৭ ১৮ মার্চ ২০২০  

শোয়েব আখতার

শোয়েব আখতার

বিশ্বের সবচেয়ে দ্রুতগতির বোলার শোয়েব আখতার। তার সময় ক্রিকেট খেলা অনেকেই নিজ নিজ দেশের ক্রিকেট প্রশাসনের সঙ্গে জড়িত। কিন্তু কোথাও নেই রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। কেবলমাত্র নিজের ইউটিউব চ্যানেলে ক্রিকেট বিশ্লেষণ করেই সময় কাটে তার। আর মাঝেমধ্যে টেলিভিশনের পর্দায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন তিনি।

নিজের হতাশা গোপন করতে না পেরে এই গতিদানব এক টেলিভিশন শো-তে বলেন, সৌরভ গাঙ্গুলি বিসিসিআই প্রেসিডেন্ট। রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি চলছে। গ্রায়েম স্মিথ দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান। মার্ক বাউচার দলের হেড কোচ। আর পাকিস্তানে উল্টো ছবি। আমাকে ব্যবহারই করা হচ্ছে না! টিভি শো-তে বসা আমার কাজ নয়। আমায় ক্রিকেট প্রশাসনে আনা হোক। 

আগেও অনেক বার তিনি পাকিস্তান ক্রিকেটে ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন। কিন্তু তার আবেদনে কোনো সাড়া দেয়নি পিসিবি। বোর্ডের সমালোচনায় শোয়েব আখতার বলেন, আমাদের দেশের এলিট ক্লাস চায় তাদের নিয়ন্ত্রণে থাকুক সাধারণ মানুষ। তা হলে, তারা শাসন করতে পারবে। এলিট ক্লাস চায় অনুগত চেয়ারম্যান। তাদের কথামতো চলবে এমন কাউকে নেতৃত্বে দেখতে চায়।

প্রাক্তন ক্রিকেটারদের বোর্ডে এনে সাফল্য পাচ্ছে ভারত। কিন্তু উল্টো চিত্র পাকিস্তান ক্রিকেটে। প্রাক্তন ক্রিকেটারদের দূরে রাখার কারণে পিছিয়ে পড়ছে তারা। দেশটির ক্রিকেটের সুদিন ফেরানোর জন্য ভারতের মডেল অনুসরণ করার পরামর্শ দিচ্ছেন শোয়েব আখতার। 

ডেইলি বাংলাদেশ/এম