.ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৮ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪০

ভাগ্যের কী নির্মম পরিহাস

আমাকে জেল খাটিয়ে খালেদা নিজেই কারাগারে: এরশাদ

 প্রকাশিত: ২১:১৬ ১৩ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৩:৪৪ ১৪ সেপ্টেম্বর ২০১৮

জাপা চেয়ারম্যান এরশাদ

জাপা চেয়ারম্যান এরশাদ

আমাকে বিনা বিচারে টানা ৬ বছর জেলখাটিয়ে খালেদা জিয়া এখন নিজেই কারাবরণে আছেন বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, তখন আমার ওপর অমানুষিক নির্যাতন চালায় খালেদা জিয়ার সরকার। 

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কচুক্ষেতের রজনীগন্ধা সুপার মার্কেট চত্বরে নির্বাচনী গণসংযোগ ও পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

জাপা চেয়ারম্যান বলেন, খালেদা জিয়া আমাকে জেলে রেখে অমানুষিক নির্যাতন করেছে। বাংলাদেশের ইতিহাসে সব থেকে বেশি নির্যাতন ভোগ করেছি আমি। জেলখানায় আমাকে তখন চিকিৎসা দেয়া হয়নি। পড়তে দেয়া হয়নি ঈদের নামাজও। অথচ জিয়াউর রহমানের মৃত্যুর পরে খালেদা জিয়াকে আমি বাড়ি দিয়েছিলাম। সন্তানদের লেখাপড়ার খরচও দিতাম। কিন্তু ভাগ্যের পরিহাস খালেদা জিয়াই এখন জীবনের শেষ দিনগুলি কারাগারে কাটাচ্ছেন।

জাপা চেয়ারম্যান বলেন, জাতীয় পার্টিকে ক্ষমতায় দেখতে চায় দেশের মানুষ। আমাদের হাতে শুরু হওয়া ফ্লাইওভার, উপজেলা পদ্ধতিসহ বিভিন্ন উন্নয়ন-কর্মকাণ্ড খালেদা জিয়া বন্ধ করে দেশের অনেক ক্ষতি করেছিলেন। দেশের মানুষ জেগে উঠেছে, জাতীয় পার্টিও সংগঠিত হয়েছে। দেশের মানুষ মুক্তি চায়, আমরা নির্বাচনে জিতে দেশের মানুষের প্রত্যাশা পূরণ করব।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, খবরের পাতা খুললেই শুধু হত্যা আর রক্তের খবর। সড়কে প্রতিদিন মানুষ মারা যাচ্ছে, কারো কোনো ভ্রুক্ষেপ নেই। কারো যেন কিছু যায়-আসে না। এভাবে চলতে পারে না, মানুষ পরিবর্তন চায়। আমরাই দেশের ভাগ্য বদলে দিতে পারব। কোথাও সুশাসন নেই, আমরা নির্বাচনে জিতে দেশে সুশাসন দেব। জাতীয় পার্টি এখন শক্তি অর্জন করেছে। আগামী নির্বাচনে জাতীয় পার্টি ক্ষমতায় গিয়ে মানুষের ভাগ্যের উন্নয়ন করবে। বহুদিন হয়ে গেল আমরা ক্ষমতার বাইরে। ঢাকাসহ সারাদেশে আমরা সব সরকারের চেয়ে বেশি কাজ করেছি। অন্যরা বারবার ক্ষমতায় যেতে পারলে আমরা কেন ক্ষমতায় যেতে পারবো না। 

তিনি বলেন, ১০ হাজার মাইল পাকা রাস্তা করেছি, উন্নয়নের জন্য এলজিআরডি গঠন করেছি, ৪৬০টি উপজেলা করেছি, ২১ জেলা থেকে ৬৪টি জেলা করেছি। আমরা যে উন্নয়ন করেছি, আর কোনো সরকার করতে পারেনি। আমরা ছাড়া কেউ সুশাসন দিতে পারেনি। আবারো মানুষের সামনে এসেছি, আমরা বিজয়ী হয়ে দেশের মানুষকে মুক্তি দিতে চাই।

এরশাদ বলেন, তিনটি আসনে নির্বাচন করব। এর মধ্যে ঢাকা-১৭ এবং রংপুর সদর নিশ্চিত করা হয়েছে। এ সময় উপস্থিত জনতা হুসেইন মুহম্মদ এরশাদকে ঢাকা-১৭ আসন থেকে নির্বাচন করতে সমর্থন জানায়। আমরা মানুষ খুন করিনি, আমাদের হাতে রক্তের দাগ নেই। তাই আল্লাহর রহমত আর সাধারণ মানুষের ভালোবাসায় এখনো বেঁচে আছি। জাতীয় পার্টি এখন শক্তিশালী দল, আগামী নির্বাচনে রাষ্ট্রক্ষমতায় যেতে প্রস্তুত। 

এ সময় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী ও শফিকুল ইসলাম সেন্টু সভায় বক্তব্য দেন। 

ডেইলি বাংলাদেশ/আরআই