.ঢাকা, শনিবার   ২৩ মার্চ ২০১৯,   চৈত্র ৮ ১৪২৫,   ১৬ রজব ১৪৪০

আমরা চাই অর্থবহ সংলাপ: মির্জা ফখরুল

সিলেট প্রতিনিধি

 প্রকাশিত: ১৪:১৬ ১৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৪:১৬ ১৪ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এজেন্ডার উপর নির্ভর করছে সরকারের সঙ্গে সংলাপ। তারা চান একটা অর্থবহ সংলাপ। 

তিনি বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচন বাতিল করে নিরপেক্ষ কমিশন গঠন করে নির্বাচনের আয়োজন করতে হবে। তাদের এজেন্ডা না মানা হলে তারা সংলাপে যাবেন কি না সেটা পরবর্তীতে বোঝা যাবে। 

সোমবার সিলেটের হজরত শাহজালাল (রহ) মাজার জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। নির্বাচন পরবর্তী কর্মসূচির অংশ হিসেবে সিলেট সফরে যান ঐক্যফ্রন্ট নেতারা। 

এসময় মির্জা ফখরুল আরো জানান, বিএনপি উপজেলা নির্বাচনে যাবে কিনা সে সম্পর্কে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

ড. কামাল হোসেনের বক্তব্যের বিষয়ে তিনি বলেন, এটা তার (ড. কামাল) বক্তব্য। আমরা জামায়াতকে ছাড়বো কি না কিংবা জামায়াতকে ছেড়ে নির্বাচনে যাব কি না সে ব্যাপারে কিছু বলতে পারবো না। এটা দলীয় ব্যাপার। সবার সঙ্গে বসে বিষয়টি সম্পর্কে সিদ্ধান্ত নেয়া হবে।

সোমবার বেলা সাড়ে এগারোটার দিকে বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে সিলেট যান ঐক্যফ্রন্ট নেতারা। বিমানবন্দর থেকে ১২টা ১০ মিনিটে হজরত শাহজালাল (রহ.) মাজারে যান ঐক্যফ্রন্ট নেতারা। পরে সেখান থেকে হজরত শাহপরান (রহ.) মাজার জিয়ারত করতে রওয়ানা দেন তারা। 

জাতীয় ঐক্যফন্টের নেতাদের মধ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও রয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরউল্লাহ চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী, মহাসচিব হাবিবুর রহমান বীর প্রতীক, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, জেএসডি সভাপতি আ স ম আবদুর রবসহ শীর্ষ নেতারা।

ডেইলি বাংলাদেশ/এমআরকে