আমতলী উপজেলা লকডাউন

ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭,   ০৯ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

আমতলী উপজেলা লকডাউন

বরগুনা প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৭ ১০ এপ্রিল ২০২০   আপডেট: ১৮:৪২ ১০ এপ্রিল ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বরগুনার আমতলীর সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জিএম দেলওয়ার হোসেন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনায় ডিসি মো. মোস্তাইন বিল্লাহ উপজেলাকে লকডাউন ঘোষণা করেছেন। শুক্রবার বিকেল সাড়ে তিনটায় তিনি এ ঘোষণা দেন। 

আমতলী উপজেলার প্রবীণ এই রাজনীতিবিদ গত মঙ্গলবার করোনায় আক্রান্ত হন। বৃহস্পতিবার  বেলা সোয়া ১১টার দিকে তার মৃত্যু হয়। ওইদিন দুপুরে ইউএনও মনিরা পারভীন করোনাভাইরাসে মৃত্যুর সন্দেহে তার বাড়ি লকডাউন ঘোষণা করেন।

এদিকে শুক্রবার দুপুরে একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এমন খবর জেলা সিভিল সার্জন জানতে পারেন। তাৎক্ষণিকভাবে বিষয়টি ডিসিকে জানালে বিকেল সাড়ে তিনটার দিকে তিনি আমতলী উপজেলাকে লকডাউন ঘোষণা করেন।  

আমতলী থানার ওসি মো. শাহ আলম হাওলাদার বলেন, উপজেলা লকডাউন করায় আমতলী প্রবেশ পথে চেকপোস্ট বসানো হয়েছে। কেউ আমতলীতে প্রবেশ এবং বের হতে পারবে না।

আমতলীর ইউএনও মনিরা পারভীন বলেন, লকডাউন চলাকালিন সময়ে ফার্মেসি ও সবজির দোকান ছাড়া সব দোকান বন্ধ থাকবে। অ্যাম্বুলেন্স ছাড়া কোনো গাড়ি সড়কে চলবে না। এ বিষয়ে সচেতন করতে ডিসির পক্ষে উপজেলার সর্বত্র মাইকিং করা হয়েছে।

বরগুনার ডিসি মো. মোস্তাইন বিল্লাহ বলেন,  আমতলী উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। ওই ব্যক্তির সংস্পর্শে যারা এসেছেন তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। তার সংস্পর্শে যারা এসেছেন প্রয়োজনে তাদের রক্ত পরীক্ষা করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে/এআর