Alexa আমজাদ হোসেনকে নিয়ে স্মরণ সভার আয়োজন

ঢাকা, বুধবার   ১৭ জুলাই ২০১৯,   শ্রাবণ ২ ১৪২৬,   ১৩ জ্বিলকদ ১৪৪০

আমজাদ হোসেনকে নিয়ে স্মরণ সভার আয়োজন

বিনোদন প্রতিবেদক

 প্রকাশিত: ১৭:৪৫ ১০ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৭:৫৭ ১০ জানুয়ারি ২০১৯

আমজাদ হোসেন। ফাইল ছবি

আমজাদ হোসেন। ফাইল ছবি

প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেন গেল বছরের ১৪ ডিসেম্বর সবাইকে কাঁদিয়ে চলে গেছেন না ফেরার দেশে। এ কিংবদন্তি নির্মাতাকে অশ্রুসিক্ত নয়নে সবাই বিদায় জানিয়েছেন। এই গুণী মানুষটিকে স্মরণ করে আগামীকাল জাতীয় প্রেসক্লাবে এক স্মরণ সভার আয়োজন করা হয়েছে। 

এটি আয়োজন করেছে বৃহত্তর ময়মনসিংহ কালচারাল ফোরাম ও জামালপুর সামাজিক সাংস্কৃতিক ফোরাম। এই তথ্য ডেইলি বাংলাদেশে জানিয়েছেন আমজাদ হোসেনের বড় ছেলে সাজ্জাদ হোসাইন দোদুল। 

তিনি জানান, আগামীকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে এই স্মরণ অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন একাদশ জাতীয় সংসদের মন্ত্রীসভার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে থাকবেন নব নির্বাচিত এমপি ও দেশের জনপ্রিয় অভিনেতা আকবর হোসেন খান পাঠান ফারুক, জামালপুর সদরের এমপি ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন।

দোদুল আরো বলেন, এই স্মরণ অনুষ্ঠানে আব্বার কর্মজীবন নিয়ে আলোচনা করা হবে। এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম ও বিশেষ আলোচক হিসেবে থাকবেন নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদ।

জানা গেছে, এই আয়োজনে আমজাদ হোসেনের কর্মজীবন নিয়ে আলোচনার পাশাপাশি থাকবে তার সাহিত্য থেকে পাঠ, তার লেখা গান পরিবেশন। ময়মনসিংহের শিল্পীরাই গাইবেন কালজয়ী সে গানগুলো।

উল্লেখ্য, আমজাদ হোসেন গেল বছরের ১৮ নভেম্বর ব্রেন স্ট্রোক করলে তাকে রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বেশ কিছুদিন লাইফ সাপোর্টে ছিলেন তিনি। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য তাকে থাইল্যান্ডে নেয়া হয়। এরপর ১৪ ডিসেম্বর বাংলাদেশ সময় দুপুর ২টা ৫৭ মিনিটে সেখানকার বামরুনগ্রাদ হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এনএ/জেডআর