আবাহনী-শেখ জামাল-প্রাইম ব্যাংকের জয়

ঢাকা, সোমবার   ১৭ জুন ২০১৯,   আষাঢ় ৩ ১৪২৬,   ১২ শাওয়াল ১৪৪০

ডিপিএল-২০১৯

আবাহনী-শেখ জামাল-প্রাইম ব্যাংকের জয়

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৩ ১৪ মার্চ ২০১৯   আপডেট: ১৮:৫২ ১৪ মার্চ ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের আজকে তিন ভ্যানুতে তিনটি খেলা অনুষ্ঠিত হয়। মিরপুরে আবাহনী- ব্রাদার্স, ফতুল্লায় শাইনপুকুর- শেখ জামাল ও বিকেএসপিতে মুখোমুখি হয়েছিল রুপগঞ্জ ও প্রাইম ব্যাংক। 

মিরপুর শের-ই- বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আবাহনী ও ব্রাদার্স ইউনিয়ন। 

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২৩৬ রান সংগ্রহ করে আবাহনী। জবাবে ৮ উইকেটে ২২২ রান তুলতে গিয়ে ওভার শেষ হওয়াতে থেমে যায় ব্রাদার্সের ইনিংস। ১৪ রানে জয় পায় আবাহনী। 

বৃহস্পতিবার মাঠে ফিরেই বল আর ব্যাটে জ্বলে ওঠেন মাশরাফী। আগে ব্যাট হাতে ১৫ বলে খেলেন ২৬ রানের এক ইনিংস। আর বল হাতে ৮ ওভারে ৩৯ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। মোহাম্মদ সাইফউদ্দিন ৪৫ বলে ৫৯ রানের এক অনবদ্য ইনিংস খেলেন ও বল হাতে ১ উইকেট তুলে নিয়ে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন। 

দিনের অপর ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে মাত্র ১০৭ রানের লক্ষ্য দিয়েছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। কিন্তু এ রানও টপকাতে পারল না শাইনপুকুর। ফলে ১২ রানে ম্যাচ হারল তারা। 

এদিন দুর্দান্ত জয়ে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে প্রথমবার হাসল শেখ জামাল। আগে ব্যাটিং করতে নেমে ৩৫.১ ওভারে ১০৬ রানে গুটিয়ে যায় শেখ জামাল। জবাবে ২৮.৪ ওভারে শাইনপুকুর অলআউট হয় ৯৪ রানে। শেখ জামালের জয়ের নায়ক জিয়াউর রহমান। দলের ব্যাটিং ব্যর্থতার দিনে ৪১ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। পরবর্তীতে বল হাতে নেন পাঁচ উইকেট। অলরাউন্ড নৈপুণ্যের জন্য ম্যাচসেরা নির্বাচিত হন জিয়াউর। 

অন্য এক ম্যাচে সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে অসাধারণ বোলিংয়ে লিজেন্ডস অব রূপগঞ্জকে অল্প রানে গুটিয়ে দিয়ে জয়ের অর্ধেক কাজটা করে দিয়েছিলেন বোলাররা। দারুণ এক সেঞ্চুরিতে বাকি কাজটা সারলেন এনামুল হক বিজয়। 

ফলে রূপগঞ্জকে সহজেই ৯ উইকেটে হারিয়ে জয়ে ফিরল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। আগে ব্যাট করতে নেমে ৪৬.১ ওভারে ১৬৩ রানে অলআউট হয়ে যায় রূপগঞ্জ। জবাবে প্রাইম ব্যাংক সেটি পেরিয়ে যায় ১১১ বল বাকি থাকতেই। জয় দিয়ে এবারের ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর পর দ্বিতীয় ম্যাচে হেরেছিল প্রাইম ব্যাংক। তৃতীয় ম্যাচে আবার জয়ের স্বাদ পেল তারা। 

এদিকে টানা দুই জয়ের পর প্রথম হার দেখল রূপগঞ্জ। 

ডেইলি বাংলাদেশ/আরএস/সালি