আবাহনীতে মুশফিক, আসছেন লিটনও

ঢাকা, রোববার   ২৯ মার্চ ২০২০,   চৈত্র ১৫ ১৪২৬,   ০৪ শা'বান ১৪৪১

Akash

আবাহনীতে মুশফিক, আসছেন লিটনও

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৯ ২৫ ফেব্রুয়ারি ২০২০  

মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে ‘লিস্ট এ’ ক্রিকেট টুর্নামেন্টের অন্যতম প্রধান আসর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। আগামী ১৫ মার্চ থেকে শুরু হবে ডিপিএলের নতুন আসর। আনুষ্ঠানিকভাবে এখনো এবারের দলবদল শুরু না হলেও মাঠে নেমে পড়েছে ক্লাবগুলো। সূত্রের খবর অনুযায়ী, এরই মধ্যে মুশফিকুর রহিম ও লিটন দাসের সঙ্গে কথা চূড়ান্ত করেছে ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেড। 

এর আগে ২৩ ফেব্রুয়ারি সিসিডিএমের এক সভা শেষে ১৫ মার্চ এ বছরের ডিপিএল শুরুর ব্যাপারে নিশ্চিত করা হয়। এছাড়া দলবদল সম্পন্ন করার জন্য ৩, ৪ ও ৫ মার্চ তারিখ বেঁধে দেয়া হয়। একই সময়ে জাতীয় দলের ক্রিকেটাররা সিলেটে জিম্বাবুয়ে সিরিজ নিয়ে ব্যস্ত থাকায় সেখানেও দলবদলের সুযোগ রেখেছে কর্তৃপক্ষ। 

এসব তথ্যসহ সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ আরো বলেন, ‘গত দুই বছর প্লেয়ার্স বাই চয়েজ ভিত্তিতে ক্রিকেটার অন্তর্ভূক্ত করেছে দলগুলো। তবে এবার সরাসরি চুক্তিতে ক্রিকেটাররা ক্লাবগুলোর সাথে যুক্ত হতে পারবেন।’

এই সুযোগ নিয়েই আগে থেকে ঘর গোছানোর কাজ শুরু করে দিয়েছে ক্লাব ও ক্রিকেটাররা। উন্মুক্ত দলবদলের কারণে এরইমধ্যে আসন্ন ডিপিএলে নিজেদের দল চূড়ান্ত করে ফেলেছেন অনেক খেলোয়াড়। সেই ধারায় ডিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী এবারো বেশ শক্ত দল গড়ায় মনোযোগী হয়েছে। 

প্রাথমিকভাবে মুশফিক ও লিটনের আবাহনীতে যোগ দেয়ার ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে। এছাড়া তাইজুল ইসলাম, নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব ও শহিদুল ইসলামের দিকেও নজর দিয়েছে তারা। এছাড়া আগের দল থেকে নাজমুল হোসেন শান্তকে ধরে রাখার ব্যাপারও প্রায় নিশ্চিত। 

ডেইলি বাংলাদেশ/এএল