Alexa আবার শান্তি ফিরিয়ে আনতে চাই: এরশাদ

ঢাকা, শনিবার   ২০ জুলাই ২০১৯,   শ্রাবণ ৫ ১৪২৬,   ১৬ জ্বিলকদ ১৪৪০

আবার শান্তি ফিরিয়ে আনতে চাই: এরশাদ

 প্রকাশিত: ১৫:৫২ ১২ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ১৮:৩৩ ১২ ফেব্রুয়ারি ২০১৮

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমার সময়ে খুন-গুম ছিল না, মানুষ শান্তিতে ছিল। আগামীতে আবার নির্বাচন করতে চাই। আবার শান্তি ফিরিয়ে আনতে চাই।

তিনি বলেন, আমি বড়লোকের রাজনীতি করি না, গরিবের রাজনীতি করি। আপনাদের ভাগ্য পরিবর্তন করতে চাই। আপনারা কি আমাকে ভোট দেবেন?

সোমবার দুপুরে ঢাকা-১৭ নির্বাচনী এলাকার ভাষানটেক বাজার, দামালকোর্ট ও কচুক্ষেতে পৃথক তিনটি পথসভায় হুসেইন মুহম্মদ এরশাদ এসব কথা বলেন।

এরশাদ বলেন, চিরকাল কেউ ক্ষমতায় থাকে না, আমিও ছিলাম না। আওয়ামী লীগও থাকবে না। আমার সময়ে খুন গুম ছিল না। মানুষ শান্তিতে ছিল। আপনারা আমাকে ভোট দিলে, আবার শান্তি ফিরিয়ে আনতে চাই।

তিনি বলেন, কে নির্বাচনে এলো বা না এলো তাতে আমার কিছু আসে যায় না। গণতন্ত্রের মূল বক্তব্যই হলো নির্বাচন। জাতীয় পার্টি গণতন্ত্রে বিশ্বাসী। আমরা আপনাদের কাছে ভোট চাই। আপনারা আমার পাশে থাকুন। আমি আপনাদের সমর্থন চাই। আপনারা সমর্থন দিলে আমি এলাকা থেকে নির্বাচন করতে চাই।

সাবেক রাষ্ট্রপতি বলেন, দেশে সুশাসনের খুব অভাব। যার কারণে গুম-হত্যা-ধর্ষণ হচ্ছে।কিন্তু বিচার হচ্ছে না। আমি ক্ষমতায় এলে অসহায় মানুষের পাশে দাড়াবো। তিনি সম্প্রতি পুড়ে যাওয়া ভাষানটেক বস্তি নির্মাণে সাধ্যমত সাহায্য করার ঘোষণা দেন।

এ সময় তিনি আগামী একাদশ জাতীয় নির্বাচনে ঢাকা-১৭ (ক্যান্টনমেন্ট, গুলশান, বনানী, ভাষানটেক) আসন থেকে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করে বলেন, আমি আগেও এলাকার মানুষের সাথে ছিলাম। অনেক উন্নয়ন করেছি। আমাকে সবসময় কাছে পেয়েছেন। বর্তমান এমপিকে মানুষ খুঁজে পায় না।

পথসভাগুলোতে দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, দলের প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সাহিদুর রহমান টেপা, এসএম ফয়সল চিশতি, মীর আব্দুস সবুর আসুদ, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, আজম খান,মেজর অবসরপ্রাপ্ত খালেদ আখতার, এরশাদের উপদেষ্টা অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, যুব সংহতির সভাপতি আলমগীর সিকদার লোটন, যুগ্ম-মহাসচিব মোস্তাকুর রহমান মোস্তাক, আমির হোসেন ভূইয়া এমপি, শ্রমিক পার্টির সভাপতি একেএম আসরাফুজ্জামান খান প্রমুখ।

গত ১ অক্টোবর সিলেট শাহজালাল মাজার থেকে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারে নামেন জাপা চেয়ারম্যান।
২০০৮ সালে মহাজোটের ব্যানারে নির্বাচনে অংশ নিয়ে ঢাকা-১৭ আসনে এমপি হন এরশাদ। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনেও এ আসন থেকে নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন সাবেক এই রাষ্ট্রপতি। তবে নির্বাচনের আগ মুহূর্তে সরে যাওয়ার ঘোষণা দিলে, সেখান থেকে এমপি নির্বাচিত হন বিএনএফ চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

ডেইলি বাংলাদেশ/এসআই