আবার আসছে বাংলা ধারাবাহিক ‘গানের ওপারে’

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭,   ০৮ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

আবার আসছে বাংলা ধারাবাহিক ‘গানের ওপারে’

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১০ ৬ এপ্রিল ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

টেলিভিশনে এক সময় আলোড়ন তৈরি করেছিল বাংলা ধারাবাহিক ‘গানের ওপারে’। ১০ বছর আগের এই ধারাবাহিকের অন্যতম আকর্ষণ ছিল রবীন্দ্রসঙ্গীত। একেবারে নতুন মোড়কে যেন সেই গানগুলো তুলে ধরা হয়েছিল।

ধারাবাহিকটির পরিচালক ছিলেন ঋতুপর্ণ ঘোষ। তাই অন্যান্য বাংলা ধারাবাহিকের থেকেও এইটি যে আলাদা জায়গা করে নেবে তা বলাই বাহুল্য।

১০ বছর আগের সেই ধারাবাহিক এখনো মনে রেখেছে বাঙালি। আর তাই কোয়ারেন্টাইনে সেই স্মৃতিকেই ফিরিয়ে আনছে স্টার জলসা। লকডাউনের ফলে নতুন করে চলতি ধারাবাহিকগুলির শুটিং বন্ধ। তাই পুরনো ধারাবাহিকগুলিকেই ফের দেখানো হচ্ছে। বিশেষ করে দর্শকমহলে জনপ্রিয়তার শীর্ষে থাকা ধারাবাহিকগুলো ফিরিয়ে আনা হচ্ছে। তাদের মধ্যে অন্যতম গানের ওপারে। 

এই গানের ওপারে ধারাবাহিক দিয়েই মিমি চক্রবর্তীর অভিনয় শুরু হয়েছিল। তার চরিত্র পুপে যেন বাঙালির ঘরের মেয়ে হয়ে গিয়েছিল। অভিনেতা অর্জুন চক্রবর্তীকেও মানুষ চিনেছিল এই ধারাবাহিকের মাধ্যমে। দুজনের অভিনয়ই দর্শকদের মুগ্ধ করেছিল।

আগামী ৬ এপ্রিল থেকে সেই ধারাবাহিকই ফের স্টার জলসায় দেখা যাবে। এই ধারাবাহিক দেখিয়েছিল দুই বিপরীত মেরুর মানুষের প্রেম। একদিকে রবীন্দ্রনাথ ঠাকুরের দর্শন মেনে চলা গোড়া পরিবারের পুপে। আর অন্যদিকে আজকালকার গোরা, সেও প্রতিভাবান। ৫০টিরও বেশি রবীন্দ্রসঙ্গীত এই সিরিয়ালে ব্যবহার করা হয়েছিল। বাঙালির রোজনামচার সঙ্গে একেবারে ওতপ্রোতভাবে জড়িয়ে পড়েছিল।

ডেইলি বাংলাদেশ/টিএএস