.ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৮ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪০

আবারো ‘নতুন মুখের সন্ধানে’

 প্রকাশিত: ২০:৫৩ ১১ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ২০:৫৩ ১১ সেপ্টেম্বর ২০১৮

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার (বিএফডিসি) সহযোগিতায় অভিনয় শিল্পী সংগ্রহের কার্যক্রম ‘নতুন মুখের সন্ধানে ২০১৮’ শুরু হতে যাচ্ছে। ১৬ সেপ্টেম্বর ওয়েবসাইটে ‘নতুন মুখের সন্ধানে’র নাম নিবন্ধনের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

অর্থমন্ত্রী ছাড়াও ওই দিন আরও উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এবং তথ্য ও সংস্কৃতি সচিব।

উদ্বোধনের দিন থেকে ওয়েবসাইটে নাম নিবন্ধনের আবেদনপত্র পাওয়া যাবে। পরদিন থেকে আগ্রহী প্রার্থীরা নাম নিবন্ধন করতে পারবেন। নাম নিবন্ধন চলবে এক মাস। এর পর আটটি বিভাগীয় শহর ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনা, রাজশাহী, বরিশাল, রংপুর, ময়মনসিংহে শুরু হবে প্রাথমিক নির্বাচন পর্ব। বিচারকদের কাছ থেকে ‘ইয়েস কার্ড’ পাওয়া প্রতিযোগীরা যাবেন ঢাকার চূড়ান্ত পর্বে। প্রাথমিকভাবে নির্বাচিত প্রতিযোগীদের  গ্রুমিং করা হবে। তারপর প্রতিযোগীরা পাঁচটি বিভাগে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। এখান থেকে নির্বাচিতরা সুযোগ পাবেন নতুন ছবিতে অভিনয়ের। এই পাঁচটি বিভাগ হলো: নায়ক-নায়িকা, পার্শ্ব অভিনেতা-অভিনেত্রী, খলনায়ক, কৌতুক অভিনেতা ও শিশুশিল্পী। চূড়ান্ত পর্বে বিচারক প্যানেলে চলচ্চিত্র সংশ্লিষ্ট নয়জন থাকবেন।

‘নতুন মুখের সন্ধানে ২০১৮’ কার্যক্রমের ধারণকৃত অনুষ্ঠান পর্ব আকারে সম্প্রচার করবে এশিয়ান টিভি।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার (বিএফডিসি) উদ্যোগে ১৯৮৪, ১৯৮৮, ১৯৯০ সালে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রম অনুষ্ঠিত হয়। এই কার্যক্রমের মাধ্যমে আমাদের চলচ্চিত্র পেয়েছে মান্না, দিতি, সোহেল চৌধুরী, আমিন খান, অমিত হাসান ও মিশা সওদাগরের মতো প্রতিভাবান তারকা।

ডেইলি বাংলাদেশ/এসজেড