আবারো ধ্বংসের পথে পৃথিবী!

ঢাকা, সোমবার   ২০ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬,   ১৪ রমজান ১৪৪০

Best Electronics

আবারো ধ্বংসের পথে পৃথিবী!

বিজ্ঞান ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:১৪ ১২ মে ২০১৯   আপডেট: ০৯:৪৯ ১২ মে ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

ফের ধ্বংসের পথে পৃথিবী। এবার কারণ তীব্র গতিতে ধেয়ে আসা এক উল্কাপিণ্ড। কয়েকদিন আগেই বিজ্ঞানীরা আশঙ্কা প্রকাশ করে জানিয়েছেন আগামী আট বছরের মধ্যে এই উল্কাপিণ্ড তীব্র গতিতে আঘাত করবে পৃথিবীকে, যাতে ধ্বংস হয়ে যাবে সৃষ্টি। 

তারপরেই গবেষণা শুরু করেন নাসার বিজ্ঞানীরা। সংস্থার সেন্টার ফর নিয়ার আর্থ অবজেক্ট শাখার ম্যানেজার পল চোডাসই প্রথম এই নিয়ে সতর্ক করেছিলেন। এই উল্কাপিণ্ডটির নাম দেয়া হয়েছিল ২০১৯পিডিসি। 

গত তিন দিন ধরে এই খবরটি শোরগোল ফেলে দিয়েছে গোটা বিশ্বে। অনেকেই আতঙ্কে হা হুতাশ করতে শুরু করেছেন। কিন্তু এখন আবার অন্য সুর গাইছেন বিজ্ঞানীরা, তারা দাবি করেছেন উল্কাপিণ্ডের এই আছড়ে পড়ার ঘটনা একেবারেই অনিশ্চিত। সেটা ঘটতেও পারে আবার নাও ঘটতে পারে। যদি পৃথিবীতে আছড়েও পড়ে তাহলে খুব বেশি হলে একটি শহর ক্ষতিগ্রস্ত হবে। পুরো সৃষ্টি ধ্বংস করে দেয়া সম্ভব নয়। কাজেই মরার আগেই মরে গিয়ে লাভ নেই। 

ডেইলি বাংলাদেশ/টিএএস

Best Electronics

শিরোনাম

শিরোনামজঙ্গিবাদ থেকে মুক্ত রেখে দেশের অর্থনৈতিক উন্নয়ন চায় সরকার: প্রধানমন্ত্রী শিরোনামপরিবেশ আইন-লঙ্ঘন: উত্তরাঞ্চলের ১৯ ইটভাটার মালিকের বিরুদ্ধে মামলা করার নির্দেশ হাইকোর্টের শিরোনামকেমিক্যাল ব্যবহার বন্ধে সারা দেশের ফলের বাজারে যৌথ কমিটির তদারকির নির্দেশ হাইকোর্টের শিরোনামরূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্রের আবাসিক প্রকল্পে দুর্নীতির ঘটনা তদন্ত চেয়ে হাইকোর্টে করা রিটের শুনানি আজ শিরোনামবিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইটের টিকিট বিক্রি শুরু শিরোনামসংরক্ষিত আসনে বিএনপির মনোনয়ন জমা দিলেন রুমিন ফারহানা শিরোনামরাঙামাটিতে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা শিরোনামচট্টগ্রামে বন্দুকযুদ্ধে ছিনতাইকারী নিহত শিরোনামরাজধানীতে বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত শিরোনামআজ ইফতার: সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে