Alexa আবারো কোচিংয়ের জন্য ভারতে গ্যারি কারস্টেন

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

আবারো কোচিংয়ের জন্য ভারতে গ্যারি কারস্টেন

 প্রকাশিত: ০৯:৫৮ ৩১ আগস্ট ২০১৮   আপডেট: ১৮:১৫ ৩১ আগস্ট ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

গ্যারি কারস্টেনের অধীনেই ২৮ বছর পর বিশ্বকাপ জেতে ভারত। বিশ্বকাপ জয়ের পর পরই অবশ্য স্বদেশে ফিরে যান এই দক্ষিণ আফ্রিকান। যদিও ভারত তাকে রেখে দিতে চেয়েছিল। কিন্তু দেশের ডাকও তিনি উপেক্ষা করতে পারেননি। তবে আবারো ভারতে ফিরছেন কোচিংয়ের জন্যই। অবশ্য এবার আর জাতীয় দলের হয়ে নয়। আইপিএলের দল রয়েল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালোরের কোচিংয়ের দায়িত্ব পাচ্ছেন বিশ্বকাপজয়ী এই কোচ।

রয়েলস চ্যালেঞ্জারস ব্যাঙ্গালোর আইপিএলের অন্যতম একটি দল। প্রতি মৌসুমেই তারকাপূর্ণ দল গড়েও শিরোপা জিততে ব্যর্থ হয়েছে বারবার। আর তাই অবশেষে কারস্টেন স্মরণ। ২০০৮ সাল থেকে আয়োজিত ফ্যাঞ্চাইজিভিত্তিক এই জনপ্রিয় টি-২০ টুর্নামেন্টে যে কয়টি দল অংশ নিয়েছে তার মধ্যে তিনটি দল এখনো শিরোপা স্বাদ পায়নি। যার মধ্যে ব্যাঙ্গালোর একটি।

অবশ্য গত মৌসুমেও তিনি ব্যাঙ্গালোরের ব্যাটিং পরামর্শক হিসেবে দলের সঙ্গেই ছিলেন। ড্যানিয়েল ভেট্টোরি ছিলেন সে সময় প্রধান কোচ। এই মৌসুমে নিউজিল্যান্ডের সাবেক এই অলরাউন্ডারকে দলের প্রধান কোচ থেকে ছাটাই করা হয়। কেননা, গত দুই মৌসুমে মাত্র ৯টি ম্যাচ জিততে পেরেছিল তারকাবহুল দলটি। দলটি গত দুই মৌসুমে অষ্টম ও ষষ্ট হয়ে টুর্নামেন্ট শেষ করে। এর ফলে ড্যানিয়েল ভেট্টোরির স্থলাভিষিক্ত হচ্ছেন কারস্টেন।

দায়িত্ব নিয়ে কারস্টেন বলেন, ড্যানিয়েল ভেট্টোরির অধীনেই আমি দলের সঙ্গে যুক্ত ছিলাম। তার সঙ্গে কাজ করা এবং অভিজ্ঞতা ভাগাভাগি করা দারুণ ব্যাপার ছিল। তবে আরসিবি’কে(রয়েল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালোর) সামনে এগিয়ে নিয়ে যাওয়া এবং তাদেরকে লক্ষ্যে পৌঁছানোই আমার দায়িত্ব। ম্যানেজমেন্টকে ধন্যবাদ আমাকে সুযোগ করে দেয়ার জন্য।

ডেইলি বাংলাদেশ, এমএইচ/সালি