Alexa আবারো আফগান জুজুতে টাইগাররা

ঢাকা, সোমবার   ২১ অক্টোবর ২০১৯,   কার্তিক ৫ ১৪২৬,   ২১ সফর ১৪৪১

Akash

আবারো আফগান জুজুতে টাইগাররা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৫ ১৫ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ২১:২৪ ১৫ সেপ্টেম্বর ২০১৯

ছবি: বিসিবি

ছবি: বিসিবি

জয়ের জন্য ১৬৫ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে টাইগার ব্যাটসম্যানরা। এখন পর্যন্ত ১১ ওভারে ৪ উইকেট হারিয়েছে বাংলাদেশ। দলের হাল ধরে ব্যাট করছেন সাব্বির ও মাহমুদুল্লাহ।

রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১১ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৪ রান।

রান তাড়া করতে নেমে শুরুতেই ০ রানে ফিরেন লিটন দাস। সবাইকে অবাক করে দিয়ে আজ ইনিংস ওপেন করতে নামেন মুশফিক। কিন্তু তিনিও বেশিক্ষন স্থায়ী হননি। ফরিদ মানিকের বলে ৫ রানে বোল্ড আউট হন তিনি। তারপর খেলতে নামেন সাকিব। তিনি মুজিবের বলে ১৫ রান করে রশিদ খানের হাতে ক্যাচ দেন। সৌম্য তো আসলেন আর গেলেন।

আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানান আফগান অধিনায়ক রশিদ খান। নিজেরা ব্যাট করার সিদ্ধান্ত নেন। ব্যাট করতে নেমে সাকিব-সাইফুদ্দিনের নিয়ন্ত্রিত বোলিংয়ের ভেতর দিয়েও আফগানরা তাদের রানের চাকা সচল রাখে। ৬ উইকেট হারিয়েও শেষের দিকে তারা হাত খুলে খেলে ১৬৪ রানের বড় পুঁজি সংগ্রহ করে। 

শুরুতেই আফগান শিবিরে আঘাত হনেন সাইফউদ্দিন। সাইফউদ্দিন তার প্রথম ওভারের প্রথম বলে কোনো রান করার আগেই তুলে নেন রহমানউল্লাহ গুরবাজকে। এরপরই সাইফউদ্দিন তার দ্বিতীয় অভারে এসে আবার তুলে নেন ১১ রান করা নাজিব তারাকাইকে। তারপর আসগর আফগানকে ৪০ রানে ও গুলবাদিন নাইবকে ফেরান ০ রানে। 

তারপরই সাকিবের আক্রমণ। দ্বিতীয় ওভারেই তিনি তুলে নেন আরেক ওপেনার হজরতউল্লাহ জাজাইকে। লিটন দাসের হাতে ক্যাচ দেয়ার আগে তিনি করেন মাত্র ১ রান।  তারপর তিনি ফেরান নাজিবুল্লা জাদরানকে। 

আফগানদের হয়ে কাজের কাজটা করেন আজগর আফগান ও মোহাম্মদ নবি। আফগান করেন ৪০ ও নবি করেন ৫৪ বলে ৮৪ রান।

বাংলাদেশের হয়ে সাইফউদ্দিন একাই নেন ৪ উইকেট। টাইগার অধিনায়ক সাকিবের সংগ্রহ ২ । 

প্রথম খেলায় জয় পাবার পর বেশ চাঙা টাইগার শিবির। তাই আফগানদের বিপক্ষে দলে আজ কোনো পরিবর্তন আনেননি টিম ম্যানেজম্যান্ট। আর এজন্য অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামল বাংলাদেশ দল। 

ডেইলি বাংলাদেশ/সালি