Alexa আবরার হত্যাকাণ্ডকে ইস্যু বানাতে চাচ্ছে বিএনপি: কাদের

ঢাকা, মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯,   কার্তিক ২৮ ১৪২৬,   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

Akash

আবরার হত্যাকাণ্ডকে ইস্যু বানাতে চাচ্ছে বিএনপি: কাদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৬ ১৫ অক্টোবর ২০১৯   আপডেট: ১৫:৫৭ ১৫ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যাকাণ্ড নিয়ে বিএনপি আন্দোলনের ইস্যু বানাতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, আবরার হত্যাকাণ্ডের ঘটনায় বিএনপি ইস্যু বানাচ্ছে। এ হত্যাকাণ্ড নিয়ে উদ্বেগ নেই তাদের। এটাকে তারা আন্দোলনের ইস্যু বানাতে চাচ্ছে। এটা নিয়ে তারা আন্দোলন করতে চায়। তা না হলে তারা এটি নিয়ে কেনো উস্কানি দিচ্ছে? 

আবরারের ঘটনায় দ্রুত ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, এ হত্যাকাণ্ডের ঘটনায় শুধু নিন্দা নয়, তড়িৎ ব্যবস্থা নেয়া হয়েছে। আগে কখনো এতো তড়িৎ ব্যবস্থা কেউ নেয়নি।

তিনি আরো বলেন, ঘটনার পর আইজিপিকে ডেকে নিয়ে সব অপরাধীকে গ্রেফতার করতে বলেন প্রধানমন্ত্রী। ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতারও করা হয়েছে। আবরারের পরিবার গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন, সেখানে প্রধানমন্ত্রী তাদের বলেছেন, যতদ্রুত সম্ভব অপরাধীদের বিচার হবে। আইনমন্ত্রীকেও বলেছেন, যতো দ্রুত সম্ভব অপরাধীদের বিচার করতে হবে। 

শিক্ষার্থীদের সব দাবি মেনে নেয়া হয়েছে, তাহলে এখনো আন্দোলন কেনো-এমন প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যেহেতু সরকার তড়িৎ ব্যবস্থা নিয়েছে, সব দাবি মেনে নেয়া হয়েছে; তাই অহেতুক আন্দোলন না করে শিক্ষার্থীদের পড়াশোনায় মনোনিবেশ করা উচিত।

ডেইলি বাংলাদেশ/এমআরকে/এস