Alexa আবরারের গ্রামের বাড়িতে যাচ্ছেন বুয়েট ভিসি

ঢাকা, সোমবার   ২১ অক্টোবর ২০১৯,   কার্তিক ৬ ১৪২৬,   ২২ সফর ১৪৪১

Akash

আবরারের গ্রামের বাড়িতে যাচ্ছেন বুয়েট ভিসি

ঢাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৫২ ৯ অক্টোবর ২০১৯   আপডেট: ১৩:৩৩ ৯ অক্টোবর ২০১৯

ছবিঃ ডেইলি বাংলাদেশ

ছবিঃ ডেইলি বাংলাদেশ

আবরারের গ্রামের বাড়ি কুষ্টিয়ায় যাচ্ছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম। বুধবার সকালে তিনি কুষ্টিয়ার উদ্দেশে রওনা হয়েছেন বলে জানান ভিসির একান্ত সহকারী কামরুল ইসলাম।

এদিকে আবরার হত্যার প্রতিবাদে ক্যাম্পাসে মৌন মিছিল করেছেন তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। তারা আবরার হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। তারা বলছেন, যে রাজনীতি শিক্ষার্থীদের উপকার না করে কেবল ক্ষতি করে সেই রাজনীতির দরকার নেই।

এর আগে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দুদিন পর মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তোপের মুখে তাদের বিভিন্ন দাবি মেনে নেয়ার ঘোষণা দেন ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। মঙ্গলবার প্রভোস্টদের সঙ্গে বৈঠক শেষে শিক্ষার্থী ও সাংবাদিকদের সঙ্গে কথা বলার জন্য কার্যালয়ের বাইরে আসেন ভিসি। এ সময় ভিসি আবরার হত্যার ঘটনায় শিক্ষার্থীদের সব দাবির প্রতি নীতিগত সমর্থন জানিয়ে বলেন, আমি তোমাদের সঙ্গে আছি।

এর আগে রোববার রাত ২টার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের সিঁড়ি ঘর থেকে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করে পুলিশ।

ডেইলি বাংলাদেশ/জেডএম