Alexa আবদুর রাজ্জাকের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

ঢাকা, শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৬ ১৪২৬,   ০৫ রজব ১৪৪১

Akash

আবদুর রাজ্জাকের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

 প্রকাশিত: ১৩:৫২ ২৩ ডিসেম্বর ২০১৭  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক পানিসম্পদ মন্ত্রী, আওয়ামী লীগ নেতা আবদুর রাজ্জাকের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ শনিবার। ২০১১ সালের ২৩ ডিসেম্বর লন্ডনের কিংস হাসপাতালে আবদুর রাজ্জাক মৃত্যুবরণ করেন। তিনি ১৯৪২ সালে ১ আগস্ট জন্মগ্রহণ করেন।

আবদুর রাজ্জাকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আবদুর রাজ্জাক ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধকালীন সময়ের অন্যতম ছাত্রনেতা। ৬২’র শিক্ষা আন্দোলন, ৬ দফা আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম এবং মহান মুক্তিযুদ্ধে তিনি সক্রিয় ভূমিকা পালন করেন। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য আবদুর রাজ্জাকের রাজনৈতিক জীবন শুরু হয় ৫০’র দশকের শেষের দিকে।

মৃত্যুর আগ পর্যন্ত তিনি শরীয়পুর-৩ আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদের সদস্য ছিলেন। তিনি একাধিবার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ছাড়াও পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য. আবদুর রাজ্জাক বাংলাদেশ ছাত্রলীগের দুইবার সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

ডেইলি বাংলাদেশ/এমআরকে