আফগানিস্তানে কারাগারে বন্দুক হামলায় নিহত বেড়ে ২৯
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=197741 LIMIT 1

ঢাকা, শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৩ ১৪২৭,   ২৯ মুহররম ১৪৪২

Beximco LPG Gas

আফগানিস্তানে কারাগারে বন্দুক হামলায় নিহত বেড়ে ২৯

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৬ ৩ আগস্ট ২০২০   আপডেট: ২০:৫৬ ৩ আগস্ট ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় শহর জালালাবাদের একটি কারাগারে বন্দুকধারীদের হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৯ জনে দাঁড়িয়েছে। এছাড়া আহত হয়েছে অন্তত ৫০ জন।

রোববার রাতে এই হামলার ঘটনা ঘটে বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে।

প্রতিবেদনে জানানো হয়, প্রথমে এক আত্মঘাতী হামলাকারী কারা প্রাঙ্গণে গাড়ি বোমা হামলা চালায়। এরপরই নিরাপত্তা প্রহরীদের লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে বেশ কয়েকজন বন্দুকধারী।

নানগরহার প্রদেশের আইনপ্রণেতা সোহরাব কাদেরি জানান, কারাগারে হামলার সঙ্গে ৩০ সন্ত্রাসী জড়িত ছিল। এদের মধ্যে বন্দুকযুদ্ধে তিন সন্ত্রাসী নিহত হয়েছে। এছাড়া ২১ জন বেসামরিক নাগরিক ও নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত এবং ৪৩ জন আহত হয়েছে।

জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট এক বিবৃতিতে এই হামলার দায় স্বীকার করেছে।

এদিকে সন্ত্রাসী হামলার সুযোগে কারাগারটির কয়েক হাজার বন্দী পালানোর চেষ্টা করে। এসময় পুলিশ ও কারা কর্তৃপক্ষ প্রায় দুই হাজার বন্দিকে আটক করে।

কাদেরি বলেন, ‘পুরো জালালাবাদ শহরে কারফিউ জারি করা হয়েছে, দোকানপাট সব বন্ধ। জালালাবাদ এখন পুরোপুরি ফাঁকা।

ডেইলি বাংলাদেশ/মাহাদী