.ঢাকা, সোমবার   ২৫ মার্চ ২০১৯,   চৈত্র ১০ ১৪২৫,   ১৮ রজব ১৪৪০

আফগানিস্তানকে গোল-বন্যায় ভাসালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ২১:৩২ ১৩ মার্চ ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হকিতে বাংলাদেশ আর আফগানিস্তানের মধ্যে বিশাল ব্যবধানের চিত্রই ফুটে উঠলো এশিয়ান গেমসের বাছাই পর্বের ম্যাচে। মঙ্গলবার আফগানদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করে রাসেল মাহমুদ জিমির দল। আফগনিস্তানের জালে ২৫ গোল দিয়ে গোল-বন্যায় ভাসালো বাংলাদেশ।

আন্তর্জাতিক হকিতে এটাই বাংলাদেশের সবচেয়ে বড় জয়। এই জয়ে ‘এ’ গ্রুপের শীর্ষস্থানের পাশাপাশি ইন্দোনেশিয়ায় অনুষ্ঠেয় এশিয়াডে অংশগ্রহণও নিশ্চিত করেছেন জিমি-চয়নরা। আগামী বৃহস্পতিবার সেমিফাইনালে বাংলাদেশ খেলবে শ্রীলংকার বিপক্ষে।

এদিন বাংলাদেশের জয়ে রোমান সরকার ও দ্বীন ইসলাম ইমন চারটি করে গোল করেন। মামুনুর রহমান চয়ন, রাসেল মাহমুদ জিমি, আশরাফুল ইসলাম ও আরশাদ হোসেন করেন ৩টি করে। ২টি করে গোল হাসান জুবায়ের নিলয় ও ফরহাদ হোসেন সিটুলের। অপর গোলটি নাইম উদ্দিনের।

ওমানের রাজধানী মাস্কটের কাবল কমপ্লেক্সে মঙ্গলবার ম্যাচের শুরু থেকে বাংলাদেশের মুহুর্মুহু আক্রমণে দিশেহারা হয়ে পড়ে আফগানিস্তান। ম্যাচের পুরো ৬০ মিনিট ছিল মাহবুব হারুনের শিষ্যরা গোল-উৎসবে মেতে ওঠেন।

এর আগে বাংলাদেশের সবচেয়ে বড় জয় ছিল নেপালের বিপক্ষে, ২০১০ সালে ঢাকা এসএ গেমসে ২১-০ গোলে। প্রায় আট বছর পর ভেঙে গেলো সেই রেকর্ড। গ্রুপের আগের দুই ম্যাচে থাইল্যান্ডকে ৫-০ আর হংকংকে ৫-১ গোলে হারিয়েছে বাংলাদেশ।

ডেইলি বাংলাদেশ/এসআই