Alexa আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টিতেও জয়ে শুরু উন্ডিজের

ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৮ ১৪২৬,   ১৫ রবিউস সানি ১৪৪১

আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টিতেও জয়ে শুরু উন্ডিজের

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:১২ ১৫ নভেম্বর ২০১৯  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও ধারাবাহিকতা ধরে রাখলো ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে ৩০ রানে হারিয়েছে তারা। ফলে তিন ম্যাচের সিরিজে তারা এগিয়ে গেলো ১-০ ব্যবধানে। 

বৃহস্পতিবার লক্ষ্ণৌতে টস জিতে ক্যারিবীয়দের পাঠায় ব্যাটিংয়ে আফগানিস্তান। যদিও বল হাতে ওয়েস্ট ইন্ডিজের রানের চাকা সেভাবে আটকাতে পারেনি আফগান স্পিনাররা। 

৫ উইকেটে ১৬৪ রান দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজ। মারকুটে এভিন লুইসের ব্যাটেই ঝড়ো সূচনা পায় তারা। ৪১ বলে ৪টি চার ও ৬টি ছক্কায় তিনি করেন সর্বোচ্চ ৬৮ রান। অধিনায়ক কিয়েরন পোলার্ড শেষ দিকে ২২ বলে করেন ৩২।  

১৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে বড় ইনিংস উপহার দিতে পারেনি আফগানিস্তান। ক্যারিবীয় বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারানোর সঙ্গে ম্যাচ থেকেও ছিটকে যেতে থাকে তারা।

ওপেনার হযরতউল্লাহ জাজাই ২৩, আসগর আফগান ২৫, নাজিবুল্লাহ জাদরান উল্লেখযোগ্য ২৭ রান করেন। শেষ দিকে ২৪ রানে অপরাজিত থাকেন ফরিদ আহমেদ। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৩৪ রান করতে পারে আফগানিস্তান।

ক্যারিবীয় বোলারদের মধ্যে ১৭ রানে ৩ উইকেট নেন কেসরিক উইলিয়ামস। দুটি করে নেন কিয়েরন পোলার্ড ও হেইডেন ওয়ালশ। একটি করে নেন শেলডন কট্রেল ও জেসন হোল্ডার। অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরা অধিনায়ক পোলার্ড।

ডেইলি বাংলাদেশ/আরএ