আন্তর্জাতিক ফ্লাইটে ফের নিষেধাজ্ঞা

ঢাকা, সোমবার   ০৩ আগস্ট ২০২০,   শ্রাবণ ২০ ১৪২৭,   ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

আন্তর্জাতিক ফ্লাইটে ফের নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৬ ৬ জুলাই ২০২০   আপডেট: ০০:২৮ ৭ জুলাই ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনার প্রাদুর্ভাব এড়াতে দেশের বিমানবন্দরগুলোতে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে ফের নিষেধাজ্ঞা আরোপ করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এ নিষেধাজ্ঞা সোমবার রাত ১২টার পর থেকে কার্যকর হয়েছে।

নিষেধাজ্ঞা ‘পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত’ চলবে বলে জানিয়েছে বেবিচক সূত্র। তবে এই নিষেধাজ্ঞার বাইরে রয়েছে মালয়েশিয়া, শ্রীলংকা ও তুরস্ক। এই তিন দেশের ফ্লাইট ঢাকায় অবতরণ করতে পারবে।

এর আগে বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন বিভাগের সদস্য গ্রুপ ক্যাপ্টেন এম জিয়াউল কবির স্বাক্ষরিত এক নির্দেশে বলা হয়েছে, করোনার প্রাদুর্ভাব এড়াতে ৭ জুলাই থেকে (৬ জুলাই রাত ১২টা ১ মিনিট) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালদ্বীপ, নেপাল, ওমান, সৌদি আরব, সিঙ্গাপুর, থাইল্যান্ডের আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রী পরিবহনের (কমার্শিয়াল প্যাসেঞ্জার ফ্লাইট) ফ্লাইটগুলো বাংলাদেশের কোনো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারবে না।  তবে দেশগুলো থেকে কার্গো, বিশেষ ফ্লাইট ও এয়ার অ্যাম্বুলেন্স অবতরণ করতে পারবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে ২১ মার্চ প্রথমবারের মতো নিষেধাজ্ঞা জারি করে বাংলাদেশ। বর্তমানে মালয়েশিয়া, শ্রীলংকা, তুরস্ক ছাড়াও সংযুক্ত আরব আমিরাতের দুবাই, যুক্তরাজ্যের লন্ডন, কাতারের দোহা এবং চীন রুটে ফ্লাইট চলাচলে বেবিচকের অনুমতি রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসআই/আরএ