Alexa আন্তর্জাতিক জুনিয়র ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন লোকমান

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

আন্তর্জাতিক জুনিয়র ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন লোকমান

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ১৬:৫১ ২০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৭:১৪ ২০ ডিসেম্বর ২০১৮

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বাংলাদেশ ব্যাডমিনন্টন ফেডারেশনের ব্যবস্থাপনা ‘ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র ব্যাডমিন্টন’ বালক এককে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের আব্দুল হামিদ লোকমান। প্রতিযোগিতায় ভারতের তৃষা জলি দ্বিমুকুট লাভ করেছে। সে বালিকা একক ও মিশ্র দ্বৈতে সতীর্থ মানবরাজ সুমিতের সঙ্গে জুটি বেঁধে দ্বিমুকুট জয় করে। এ ছাড়া স্বাগতিক শাটলারদের মধ্যে রেশমা আক্তার ও উর্মি আক্তার জুটি বালিকা দ্বৈতে এবং গৌরব সিং ও মঙ্গল সিং জুটি বালক দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছে।

বৃহস্পতিবার শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে বালিকা এককের ফাইনালে ভারতের তৃষা জলি ২১-১৫ ও ২১-১১ পয়েন্টে যুক্তরাষ্ট্রের রুহি রাজুক হারিয়ে চ্যাম্পিয়ন হয়।মিশ্র দ্বৈতের ফাইনালে ভারতের মানবরাজ সুমিত ও তৃষা জলি জুটি ২১-১৪ ও ২১-১৪ পয়েন্টে বাংলাদেশের গৌরব সিং ও উর্মি আক্তার জুটিকে পরাজিত করে শিরোপা জয় করে।

এদিকে বালক এককের ফাইনালে বাংলাদেশের সৈয়দ সরকার মোহাম্মদ সিবগাত উল্লাহকে ২১-১৭, ২০-২২ ও ১৫-২১ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্বদেশী আব্দুল হামিদ লোকমান।অপরদিকে বালিকা দ্বৈতের ফাইনালে বাংলাদেশের রেশমা আক্তার ও উর্মি আক্তার জুটি ২১-৯ ও ২২-২০ পয়েন্টে স্বদেশী রহিমা জেরিন আহম্মেদ ও ক্যামেলিয়া ইসলাম জুটিকে হারিয়ে শিরোপা জয় করেন। এ ছাড়া বালক দ্বৈতের ফাইনালে বাংলাদেশের গৌরব সিং ও মঙ্গল সিং জুটি ২১-১৬ ও ২১-১৭ পয়েন্টে স্বদেশী হানিফ মোহাম্মদ ও আব্দুল হামিদ লোকমান জুটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হন।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক। বিশেষ অতিথি ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম, টুর্নামেন্টের গিফট পার্টনার ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর ( গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও বিসিবির সাব-কমিটির সদস্য জাকির খান মজলিসসহ অন্যান্যরা। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার।

 বিভিন্ন ইভেন্টের বিজয়ীদের মোট পাঁচ হাজার ইউএস ডলার পুরস্কারের পাশাপাশি ক্রেস্ট এবং ওয়ালটনের গিফট সামগ্রী প্রদান করা হয়।

উল্লেখ্য চারদিনব্যাপী এ আসরে ভারত, শ্রীলংকা, মালদ্বীপ, আমেরিকা, ভুটান ও স্বাগতিক বাংলাদেশসহ মোট ৬টি দেশ অংশগ্রহণ করে। এর মধ্যে ১৮জন বালক ও ১৪জন বালিকাসহ মোট ৩২ জন খেলোয়াড় অংশগ্রহণ করে।

ডেইলি বাংলাদেশ/আরএস