Alexa আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হতে যাচ্ছেন সাব্বির!

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হতে যাচ্ছেন সাব্বির!

 প্রকাশিত: ১৪:৪১ ৩১ আগস্ট ২০১৮   আপডেট: ১৫:১০ ৩১ আগস্ট ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

এর আগে শৃঙ্খলা ভঙ্গের দায়ে ঘরোয়া ক্রিকেট থেকে ছয় মাসের নিষেধাজ্ঞা পেয়েছিলেন সাব্বির রহমান। গত জুনেই সেই নিষেধাজ্ঞা শেষ হয়েছে। তবে আবারো সেই শৃঙ্খলা ভঙ্গের দায়ে নিষেধাজ্ঞা পেতে যাচ্ছেন তিনি। এবারে আর ঘরোয়া ক্রিকেট থেকে নয়। আন্তর্জাতিক ক্রিকেট থেকেই নিষিদ্ধ হতে পারেন এই ব্যাটসম্যান।

ক্যারিয়ারের শুরু থেকেই বিতর্কিত সাব্বির রহমান। ভিন্ন ভিন্ন সময়ে অনাকাঙ্ক্ষিত ঘটনাতে জড়িয়ে বারবার জরিমানা দিতে হয়েছে তাকে। তবে কিছুতেই দমানো সম্ভব যায়নি তাকে। মাঠের অফ ফর্মের সঙ্গে শৃঙ্খলা ভঙ্গ, মারামারি, ম্যাচের আগের রাতে ফেসবুকে নারীদের সঙ্গে চ্যাট কি অভিযোগ নেই তার বিরুদ্ধে?  সবশেস এক ভক্তকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গালাগাল করে আবারো বিতর্কিত হন সাব্বির।

নিজের ফেসবুক আইডি হ্যাক হয়েছিল এমন দাবি করলেও তাতে সন্তুষ্ট হতে পারেনি কেউই। বারবার সতর্ক করার পরেও কিছুতেই কিছু না হওয়াতে চটেছেন বিসিবি প্রধান সহ বিসিবি কর্তারা। বিসিবির ডিসিপ্লিনারি কমিটি সাব্বিরকে তলব করেছে শনিবার। তবে ভেতরের খবর এটা কেবলই আনুষ্ঠানিকতা। ভেতরে ভেতরে ৬ মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত একরকম নেওয়াই হয়ে গেছে বলেই খবর চাউর হয়েছে চারদিকে।

সাব্বিরের আচরণে বিরক্ত বিসিবি কর্তারা।  বিশেষত বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন নাকি তিন বছরের জন্য নিষিদ্ধ করতে চেয়েছেন সাব্বিরকে। তবে টিম ম্যানেজমেন্টের অনুরোধে তা কমে ছয় মাসে এসে ঠেকেছে।

বৃহস্পতিবার বোর্ড পরিচালকদের অনেকের সঙ্গে বিসিবিতে আলোচনায় বসেছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। ছিলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, হেড কোচ স্টিভ রোডসও

আলোচনা শেষে সাংবাদিকদের বাংলাদেশ ক্রিকেটের বিতর্কিত খেলোয়াড়দের নিয়ে পাপন বলেন, ‘একটা ব্যাপার হলো, সব কিছুর মধ্যে বিসিবিকে জড়ালে হবে না। সবকিছু বিসিবির পক্ষে করাও সম্ভব না। যেমন, ডিভোর্স হয় না বাংলাদেশে? কেউ যদি কাউকে ডিভোর্স দিতে চায়,  এটা নিয়ে আমরা কি করব? কেউ যদি একাধিক বিয়ে করে, আমাদের কিছু করার নেই। আমরা তো বলতে পারি না,  ক্রিকেট যারা খেলে তারা একাধিক বিয়ে করতে পারবে না।

বিসিবি বস আরো বলেন, আমরা মনে করি, ক্রিকেটাররা আইডল। অনেকে তাদের অনুসরণ করে। অবশ্যই তাদের ভালো মানুষ হতে হবে। এটার জন্য যা যা করা দরকার, করতে হবে। কয়েকজনকে আমরা শাস্তি দিয়েছি, দিচ্ছি। যদি দেখি তা দিয়েও কাজ হচ্ছে না, তখন তো আমাদের কড়া শাস্তি দিতেই হবে। যদি আমরা মনে করি একটা জিনিস করা উচিত না কোনো খেলোয়াড়ের, সে যদি বারবার তা করতে থাকে, তখন কড়া সিদ্ধান্ত নিতেই হবে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ