আন্তঃকলেজ মহিলা রাগবি প্রতিযোগিতা শুরু শনিবার

ঢাকা, সোমবার   ২৭ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৬,   ২১ রমজান ১৪৪০

Best Electronics

আন্তঃকলেজ মহিলা রাগবি প্রতিযোগিতা শুরু শনিবার

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ১৮:১৪ ৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৮:১৪ ৫ ডিসেম্বর ২০১৮

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের ব্যবস্থাপনায় ও ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় শনিবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন তৃতীয় আন্তঃকলেজ মহিলা রাগবি প্রতিযোগিতা-২০১৮’।৩ দিন ব্যাপী এই টুর্নামেন্টে দেশের বিভিন্ন স্থানের ৯টি মহিলা কলেজ দল (অনূর্ধ্ব-২০) এই প্রতিযোগিতায় অংশ নিবে। পল্টন মাঠে প্রতিযোগিতার সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে ।

আজ বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে টুর্নামেন্টের বিষয়ে বিস্তারিত জানানোর জন্য এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সাধারণ সম্পাদক মৌসুম আলী, যুগ্ম সম্পাদক সাঈদ আহমেদ, টুর্নামেন্ট কমিটির সম্পাদক পারভিন নাহার পুতুল ও সদস্য সিরাজুল ইসলাম, দীন ইসলাম এবং ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগন।

সংবাদ সম্মেলনে জানানো হয় পল্টন ময়দান মাঠে শুরু হতে যাওয়া প্রতিযোগিতায় অংশ নেওয়া ৯টি দলকে তিনটি গ্রুপে ভাগ করে লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন দল ও তিন গ্রুপের রানার্স-আপদের মধ্যে সেরা (বেস্ট রানার্স-আপ) দলটি সেমিফাইনালে উত্তীর্ণ হবে। সেখান থেকে দুটি দল উঠবে ফাইনালে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স-আপ, তৃতীয় ও চতুর্থ হওয়া দলকে ট্রফি দেওয়া হবে। চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফির পাশাপাশি মেডেলও দেওয়া হবে। এ ছাড়া তাদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। টুর্নামেন্টের সেরা খেলোয়াড়কেও ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে পুরস্কৃত করা হবে।

এ ছাড়া প্রতিযোগিতায় অংশ নেওয়া প্রত্যেক দলকে ৫ হাজার টাকা করে অংশগ্রহণ ফি দেওয়া হবে। প্রত্যেক দলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি দেওয়া হবে।

প্রতিযোগিতায় ৯টি কলেজ দল (অনূর্ধ্ব-২০) অংশ নিবে। দলগুলো হল- ঢাকা ইমপিরিয়াল কলেজ , সেন্ট্রাল উইমেন্স কলেজ, নারায়ণগঞ্জ কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ঢাকা কমার্স কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, আলী আহম্মদ স্কুল এন্ড কলেজ, সেন্ট্রাল উইমেন্স কলেজ হোস্টেল এবং আর কে চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ।

ডেইলি বাংলাদেশ/আরএস

Best Electronics