আনিসুলের দায়িত্বে প্যানেল মেয়র গণি

ঢাকা, রোববার   ২৬ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৬,   ২০ রমজান ১৪৪০

Best Electronics

আনিসুলের দায়িত্বে প্যানেল মেয়র গণি

 প্রকাশিত: ১৪:২২ ৬ সেপ্টেম্বর ২০১৭  

লন্ডনের চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের অনুপস্থিতিতে মেয়র হিসেবে দায়িত্ব পালনের জন্য মেয়র প্যানেল ঠিক করে দিয়েছে সরকার।

সোমবার স্থানীয় সরকার মন্ত্রণালয় তিন জনের মেয়র প্যানেল মনোনীত করে এক প্রজ্ঞাপন জারি করেছে।

জ্যেষ্ঠতার ক্রমানুসারে এরা হলেন- ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. ওসমান গণি, ৪ ওয়ার্ডের কাউন্সিলর মো. জামাল মোস্তফা এবং ৩১, ৩২ ও ৩৪ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর আলেয়া সারোয়ার ডেইজী।

গত ২৯ জুলাই ব্যক্তিগত কাজে লন্ডনে যান আনিসুল হক ।সেখানে অসুস্থ বোধ করায় হাসপাতালে গেলে গত ৪ অগাস্ট পরীক্ষা চলার মধ্যেই তিনি সংজ্ঞা হারান।

পরে চিকিৎসকরা জানান, তিনি মস্তিষ্কের রক্তনালির প্রদাহে ভুগছেন। এরপর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া শুরু হয়।

আনিসুল কী ধরনের সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালির প্রদাহ) ভুগছেন, তা শনাক্ত করতে চিকিৎসকরা আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করছেন এবং এসময় তাকে ঘুম পাড়িয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছের বলে তার পরিবারের সদস্যরা জানিয়েছেন।

রোববার নাগাদ অবস্থা ‘অপরিবর্তিত’ রয়েছে।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন অনুযায়ী, কোনো কারণে মেয়র দায়িত্ব পালনে অসমর্থ হলে কাউন্সিলরদের মধ্যে জ্যেষ্ঠতা অনুসারে মেয়রের প্যানেলের কোনো সদস্য তার সব দায়িত্ব পালন করবেন।

ডেইলি বাংলাদেশ/আরএজে

Best Electronics