Alexa আধুনিক চোর! গাড়ি চুরি করতে আসে বিমানে চেপে

ঢাকা, শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৮ ১৪২৬,   ২৬ জমাদিউস সানি ১৪৪১

Akash

আধুনিক চোর! গাড়ি চুরি করতে আসে বিমানে চেপে

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৬ ৩ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চোর চুরি করবে এইটাই স্বাভাবিক। তবে অস্বাভাবিক ব্যাপার হচ্ছে, সেই চোরের চুরি করার ধরন। গত ৫ বছর ধরে প্রায় ৫০০ বিলাসবহুল গাড়ি চুরি করেছে এই দুর্ধর্ষ চোর।

যতবারই পুলিশ তাকে ধরতে গেছে ততবারই হাত ফস্কে পালিয়েছে। মাত্র ২৯ বছর বয়স। সফরুদ্দিন নামের এই চোরকে ধরতে কম কসরত করতে হয়নি দিল্লি পুলিশকে। এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করেও পুলিশ নাগাল পাচ্ছিল না তার।

অবশেষে পুলিশের হাতে ধরা পড়েছে সে। তবে তাকে ধরতে যে নাটকীয় অভিযান চালাতে হয়েছে তা বলিউডের যেকোনো থ্রিলার ছবিকে হার মানাবে।

দিল্লি বিমানবন্দর থেকে তাকে ধাওয়া করতে শুরু করে পুলিশ। প্রায় ৫০ কিলোমিটার ধরে চলে এই চোর পুলিশের খেলা। শেষে তাকে কাবু করে পুলিশ।

জেরায় পুলিশকে সে জানায়, গত পাঁচ বছর ধরে দিল্লি থেকে একাধিক দামি গাড়ি চুরি করছে। শুধু মাত্র রাজধানী দিল্লি থেকে প্রায় ৫০০টি বিলাসবহুল গাড়ি চুরি করেছে সে। আর সেটি অনায়াসে বিক্রি করেছে পাঞ্জাব, রাজস্থান, উত্তর প্রদেশে।

এই গাড়ি চুরির পদ্ধতিও ছিল অত্যন্ত আধুনিক।

গাড়ি চুরি করার ছবিহায়দারাবাদ থেকে দিল্লিতে বিমানে আসত এই চোর। সঙ্গে থাকত এক সহযোগী। দিল্লির ডিসিপি জানিয়েছেন, সফরুদ্দিনের সঙ্গে থাকত একটি ল্যাপটপ এবং অত্যাধুনিক সব গ্যাজেট। যার সাহায্যে সে অনায়াসেই যেকোনো বিলাসবহুল দামি গাড়ির সেন্ট্রাল লক সিস্টেম হ্যাক করতে পারত।

এমনকি জিপিএস ট্র্যাকারও বিকল করে দেয়ার ক্ষমতা ছিল তার গ্যাজেটে। সেকারণেই অনায়াসেই রাস্তায় অথবা পার্কিংয়ে থাকা যেকোনো দামি গাড়ির লক স্টিস্টেম এবং জিপিএস অনায়াসে হ্যাক করতে পারত সে। এতটাই প্রযুক্তি নির্ভর ছিল সেই চুরি যে গত কয়েক বছরে পুলিশও ধোঁয়াশায় ছিল গাড়ি চোরকে নিয়ে।

তাকে ধরতে সিনেমা হলের কাছে ফাঁদ পেতেছিল পুলিশ। তবে অনেক চেষ্টা করেও তাকে ধরা সম্ভভ হয়নি। শুধু মাত্র চেহারা দেখা সম্ভব হয়েছিল।

পরে তদন্তে নেমে তার নাম জানতে পারে পুলিশ। অবশেষে এই চোরের গতিবিধি নজরে রাখার পর পুলিশের জালে ধরা পড়ে এই আধুনিক গাড়িচোর।

ডেইলি বাংলাদেশ/এএ