Alexa আদালতে মজনু যেমন ছিল

ঢাকা, শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৮ ১৪২৬,   ২৬ জমাদিউস সানি ১৪৪১

Akash

আদালতে মজনু যেমন ছিল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫১ ১০ জানুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

ছাত্রীকে ধর্ষণের ঘটনায় মজনুকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের হেফাজতে পেয়েছে পুলিশ। ওই ছাত্রীর বাবার করা মামলায় বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে ১০ দিনের হেফাজতের আবেদন করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আবু সিদ্দিক। আসামির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি।

বৃহস্পতিবার বিকেলে আদালতে হাজির করা হলে কোনো কথা বলেনি সে। তার পরনে ছিল শ্যামলা রঙের জ্যাকেট ও নীল জিন্স প্যান্ট। কাঠগড়ায় দাঁড়িয়েই মজনু বিচারকের ডায়াসের দিক থেকে মুখ ঘুরিয়ে দেয়ালের দিকে তাকিয়ে থাকে। এ সময় তার পা কাঁপাচ্ছিল। এক পর্যায়ে কাঠগড়ায় বসে পড়ে। হাতকড়া পরা মজনু বসেই মুখ নামিয়ে মেঝের দিকে তাকায়। বিচারক আসন নিলে তাকে উঠে দাঁড়াতে বলা হয়। তখন উঠে দাঁড়িয়ে বিচারকের দিকে মুখ ফেরায় সে।

শুনানিতে ঢাকার মহানগর দায়রা জজ আদালতের প্রধান কৌঁসুলি আবদুল্লাহ আবু বলেন, মামলাটি স্পর্শকাতর। সুষ্ঠু তদন্তের জন্য মজনুকে রিমান্ডে নেয়া দরকার। সে একজন 'হ্যাবিচুয়াল অফেন্ডার'।

রিমান্ড আবেদনের পক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ আইন সমিতির কয়েকজন আইনজীবী সদস্য রিমান্ড আবেদনের পক্ষে এজলাসে দাঁড়ান।

রিমান্ড আবেদনে বলা হয়, ৫ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী রাজধানীর কুর্মিটোলা বাসস্ট্যান্ড থেকে ফুটপাত দিয়ে হেঁটে গলফ ক্লাবসংলগ্ন স্থানে পৌঁছান। এ সময় আসামি মজনু তাকে পেছন থেকে গলা ধরে মাটিতে ফেলে দেয়। তার গলা চিপে ধরে। ছাত্রী চিৎকার করতে গেলে মজনু তাকে কিল-ঘুষি মারে। ভয়ভীতি দেখায়। ছাত্রী অজ্ঞান হয়ে গেলে তাকে ধর্ষণ করে আসামি মজনু। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের ঘটনায় আর কেউ জড়িত কিনা- তা জানতে এই আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি।

ছাত্রী ধর্ষণের মামলার তদন্ত তদারক কর্মকর্তা ডিবির উত্তর বিভাগের ডিসি মশিউর রহমান বলেন, মজনু বিকৃত মানসিকতার। জিজ্ঞাসাবাদে সে অনেক তথ্য দিয়েছে। অল্প সময়ের মধ্যে এ মামলার চার্জশিট দাখিল করা হবে। 

এর আগে, রোববার ওই শিক্ষার্থী ধর্ষিত হওয়ার পর ব্যাপক ক্ষোভ-বিক্ষোভের মধ্যে অপরাধীকে ধরতে অভিযানে নামে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওই ছাত্রীর কাছ থেকে পাওয়া বর্ণনার ভিত্তিতে তার মোবাইল ফোনের সূত্র ধরে অভিযান চালিয়ে বুধবার ভোর পৌনে ৫টায় শেওড়া রেলক্রসিং এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।

সূত্র: সমকাল

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ