Alexa আদমজী কলেজে পাশের হার শতভাগ

ঢাকা, শনিবার   ১৭ আগস্ট ২০১৯,   ভাদ্র ৩ ১৪২৬,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

আদমজী কলেজে পাশের হার শতভাগ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৮ ১৭ জুলাই ২০১৯   আপডেট: ১৯:৪৮ ১৭ জুলাই ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

প্রতি বছরের মতো ২০১৯ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায়ও কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করেছে আদমজী ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা। ফলাফলে প্রতিষ্ঠানটির পাশের হার শতভাগ।

এ বছর আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে মোট ২ হাজার ২১১ জন শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। কলেজের সার্বিক পাশের হার ১০০ শতাংশ এবং সর্বমোট ১ হাজার ২৪১ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করতে সক্ষম হয়েছে। 

কলেজের অধ্যক্ষ বিগ্রেডিয়ার জেনারেল মুহাম্মদ হাফিজুর রহমান, এএফডব্লিউ, সি, পিএসসি উপস্থিত থেকে উৎসবমুখর পরিবেশে বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীদের মাঝে এ ফলাফল ঘোষণা করেন।

বিজ্ঞান বিভাগ থেকে সর্বমোট ১ হাজার ৪৯৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ১০৮ জন। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৫৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ১০৫ জন। মানবিক বিভাগ থেকে ১৬৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ২৮ জন। 

ফলাফল প্রকাশের দিন কলেজ ক্যাম্পাসে পরীক্ষায় কাঙ্খিত ফলাফল অর্জনকারী উৎফুল্ল শিক্ষার্থীদের উপস্থিতিতে এক উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। এ সফলতার জন্য কলেজের মূলমন্ত্র: শিক্ষা-শৃঙ্খলা- নৈতিকতা এবং শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকামণ্ডলীর আন্তরিক সহযোগিতা ও নিবিড় তত্ত্বাবধান মূল প্রেরণা হিসেবে কাজ করেছে।

প্রতিষ্ঠানটি বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত কলেজসমূহের মধ্যে ২০১৪ সাল থেকে ধারাবাহিকভাবে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি পেয়েছে এবং জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ এ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ঢাকা মহানগরীর সেরা কলেজ হওয়ার গৌরব অর্জন করেছে। 

এছাড়া কলেজটি কেপিআই (কি পারফর্মেন্স ইনডিকেটরস) এর ভিত্তিতে কলেজ র‌্যাংকিং এ ২০১৬ সালে ঢাকা-ময়মনসিংহ অঞ্চলের মধ্যে ৮ম এবং ২০১৭ সালে ঢাকা বিভাগের মধ্যে ১০ম স্থান লাভ করে।

ডেইলি বাংলাদেশ/ডিএম/এসআই

Best Electronics
Best Electronics