‘আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে’

ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭,   ০৫ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

‘আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫১ ১০ অক্টোবর ২০১৯  

ছবি- পিআইডি

ছবি- পিআইডি

হতাশা থেকে আত্মহত্যার ঘটনা ঘটছে। দরিদ্রতা, পারিবারিক বিরোধ ও বিবাহ বিচ্ছেদ থেকে মানুষ আত্মহত্যার পথ বেছে নেয়। একজন মানুষ যখন নিজেকে অসহায় মনে করে তখনই এই ঘটনা ঘটে। এ ব্যাপারে সমাজে সচেতনতা বৃদ্ধি করতে হবে।

বৃহস্পতিবার রাজধানীর সিরডাপ মিলোনায়তনে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেসা ইন্দিরা এসব কথা বলেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও ক্লিনিক্যাল সাইক্লোজি সোসাইটি এ অনুষ্ঠানে আয়োজন করে। 

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের স্বাস্থ্যসেবার ওপর গুরুত্ব দিয়েছেন। সারাদেশে হাসপাতাল প্রতিষ্ঠা করা হয়েছে। প্রত্যন্ত অঞ্চলের মানুষ স্বাস্থ্যসেবা পাচ্ছে। মানসিক ডাক্তারদের এ চিকিৎসার ব্যাপারে আরো গবেষণা প্রয়োজন। পাশাপাশি পরিবার থেকে শুরু করে সমাজে সচেতনতা সৃষ্টি করতে হবে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখে- ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শহীদ আখতার হোসেন, ক্লিনিক্যাল সাইক্লোজি সোসাইটির সাধারণ সম্পাদক মো. জহির উদ্দিন, ক্লিনিক্যাল সাইক্লোজি বিভাগের চেয়ারম্যান নাজমা খাতুন, নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টোরাল প্রোগ্রাম প্রকল্প পরিচালক মো. আবুল হোসেন প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএইচ