Alexa আত্মসমর্পণ না করলে কঠিন পরিণতি: আইজিপির হুঁশিয়ারি

ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯,   আশ্বিন ৩০ ১৪২৬,   ১৫ সফর ১৪৪১

Akash

আত্মসমর্পণ না করলে কঠিন পরিণতি: আইজিপির হুঁশিয়ারি

বগুড়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৩৬ ১২ মার্চ ২০১৯   আপডেট: ২৩:৪৮ ১২ মার্চ ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মাদক নির্মুলে পুলিশের সঙ্গে সবাইকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানিয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারি বলেছেন, নাগরিক দায়িত্বে দেশকে মাদক মুক্ত করতে সবাইকে এগিয়ে আসতে হবে ।

মঙ্গলবার বিকালে বগুড়া পুলিশ লাইন্সে বার্ষিক পুলিশ সমাবেশ, ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

এসময় মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, যে মাদক ব্যবসায়ীরা আত্মসমর্পণ করবে তাদের সরকারিভাবে সহয়তা করা হবে। আর যারা আত্মসমর্পণ করবে না তাদের কঠিন পরিণতি ভোগ করতে হবে। 

এ আয়োজনে  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশিদ হোসেন। 

বগুড়ার এসপি মো আলী আশরাফ ভুঞার সভাপতিত্বে প্রধান অতিথি বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় পুলিশ মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্সে কাজ করছে। দেশ এখন উন্নয়নের মহাসড়কে। এ উন্নয়নের পথে অন্যতম বাধা মাদক ও জঙ্গিবাদ। এরই মধ্যে সবার সহযোগিতায় জঙ্গিবাদ নির্মুলে সফলতা এসেছে। তবে দেশকে মাদক মুক্ত করতে শুধু আইন শৃঙ্খলা বাহিনীর একার অভিযান যথেষ্ঠ নয়। কারণ মাদক সমাজের প্রতিটি স্তরে প্রবেশ করেছে। মাদক নির্মুলে পুলিশের পাশে নাগরিক হিসাবে সবাইকে দায়িত্ব পালন করতে হবে। সম্মিলিত প্রচেস্টা ছাড়া দেশকে মাদকমুক্ত করা সম্ভব না। 

পুলিশ প্রধান আরো বলেন, ২০১৩ সালে সন্ত্রাস করে দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার চেষ্টা চালানো হয়েছিলো। পুলিশ বুকের তাজা রক্ত দিয়ে তা রুখে দিয়েছে। এরপর যখন দেশ ঘুরে দাঁড়িয়েছে তখন আবার জঙ্গিবাদের মাধ্যমে একই ষড়যন্ত্র করা হয়। তবে তা সবার প্রচেষ্টায় রুখে দেয়া হয়েছে। এখন দেশকে মাদক মুক্ত করার পালা। 

এর আগে দুপুরে আইজিপি বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। পরে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন তিনি। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

ডেইলি বাংলাদেশ/জেএইচ