আতিকুলের ইশতেহার ঘোষণা

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

আতিকুলের ইশতেহার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৯ ২৬ জানুয়ারি ২০২০   আপডেট: ১৩:৩৫ ২৬ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকা উত্তর সি‌টি কর্পোরেশনে আওয়ামী লী‌গ সর্মথিত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম সচল ও আধু‌নিক ঢাকা গড়ে তোলার বিষ‌য়কে প্রাধান্য দিয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

রোববার রাজধানীর গুলশানে এক হোটেলে  এ ইশতেহার ঘোষণা করেন তিনি।

আতিকুল বলেন, সচল ও আধুনিক ঢাকা গড়তে গেলে প্রতিটি এলাকা, পাড়া,মহল্লাকে আলাদাভাবে নজর দিতে হবে। কারণ এক‌টি শহরের প্রাণ হচ্ছে শহরের পাড়া ও মহল্লাগুলো। মহল্লাভিত্তিক সমস্যা শনাক্ত করে  স্থায়ী সমাধা‌নের মধ্য দি‌য়ে এলাকার উন্নয়ন ও আধুনিকায়ন করা অত্যন্ত জরুরি। এর ফলে নগরী‌তে বসবাস করা মানুষ সব নাগরিক সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন।

তিনি বলেন,  এই নগরীকে কেবল বসবাস উপযোগী নয়, বরং নগরবাসীর জীবনমানের উন্নতি সাধন করা প্রয়োজন। ঢাকা উত্তর সি‌টি কর্পোরেশন উপ-নির্বাচন ২০১৯-এ প্রদত্ত নির্বাচনী ইশতেহারে অধিকাংশ কাজই শুরু হয়ছে। মেয়র হিসেবে গত ৯ মাসের অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামীর কাঙ্ক্ষিত ঢাকা গড়ার লক্ষ্যে এ ইশতেহার ঘোষণা করা হলো।

তিনি বলেন, আমাকে পুনরায় নির্বাচিত করলে, লক্ষ্য অর্জনে সর্বোচ্চ চেষ্টা করবো।  

ইশতেহার যেসব যেসব বিষয় উল্লেখ করা হয়েছে 

১. ঢাকাকে প‌রিচ্ছন্ন রাখা ও দখলমুক্ত করা, দূষণ কমানো, নিরাপদ নগরী গড়ে তোলা প্রভৃ‌তি।

২. দ্বিতীয়‌টি সচল ঢাকা। এর আওতায় রয়েছে যানজট নিরসন, আধু‌নিক প‌রিবহন ব্যবস্থা, নিরাপদ সড়ক নি‌শ্চিত করা, নগরীতে পা‌র্কিং কমপ্লেক্স নির্মাণ প্রভৃ‌তি।

৩. তৃতীয়‌টি আধু‌নিক ঢাকা। এর আওতায় রয়েছে মোবাইল অ্যাপের মাধ্যমে নাগ‌রিক সমস্যা সমাধান, নগরীতে বাজারগু‌লোর আধু‌নিকায়ন, সৌন্দর্যবর্ধন, বায়ু দূষণ রোধে ইলেকট্রিক বাস চালু, স্মার্ট সি‌টি গড়ে তোলা, জবাব‌দি‌হিতা নি‌শ্চিত করা।

ডেইলি বাংলাদেশ/জাআ/এসএএম