আতঙ্কিত না হয়ে সচেতন থাকা বেশি জরুরি: জয়

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭,   ১৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

আতঙ্কিত না হয়ে সচেতন থাকা বেশি জরুরি: জয়

ঢাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৫৬ ৩০ মার্চ ২০২০  

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, বর্তমান পরিস্থিতিতে বিশ্বব্যাপী সব মানুষ কঠিন এক সময় পার করছে। এ সময় আতঙ্কিত না হয়ে সচেতন থাকা বেশি জরুরি, কেন না করোনা প্রতিরোধের প্রধান উপায়ই হচ্ছে সচেতনতা।

রোববার রাজধানীর বিভিন্ন অলিগলি ও গুরুত্বপূর্ণ সড়কে ঘুরে-ঘুরে মাস্ক, স্যানেটাইজার বিতরণ ও সচেতনতামূলক বিভিন্ন প্লেকার্ড বিতরণ কার্যক্রম পালন করে বাংলাদেশ ছাত্রলীগ। এসব কার্যক্রম শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি জনগণকে ভীত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানান। 

দেশের জনসাধারণকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে ছাত্রলীগ সভাপতি বলেন, করোনাভাইরাসের (কোভিড-১৯ প্যানডেমিক) প্রাদুর্ভাবে দেশের এই ক্রান্তিলগ্নে সবাইকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে। 

দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ছাত্রলীগ মাঠে থাকবে জানিয়ে তিনি বলেন, দেশের সব দুর্যোগকালীন সময়ে ছাত্রলীগ জাতির কল্যাণে অগ্রণী ভূমিকা রেখে আসছে। তারই ধারাবাহিকতায় ভাইরাস সংক্রমণ রোধ ও মানুষের মাঝে সচেতনতা তৈরির লক্ষ্যে ছাত্রলীগ মাঠে নেমেছে এবং আমাদের এই কার্যক্রম সারাদেশে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলমান থাকবে।

প্রক্রিয়াশীল অন্যান্য ছাত্রসংগঠনের সমালোচনা করে জয় বলেন, রাজনীতি মানুষের কল্যাণের জন্য। ছাত্রলীগ ব্যতীত অন্য কোনো ছাত্রসংগঠন করোনা মোকাবিলায় কার্যকরী ভূমিকায় নেই। দেশের এ কঠিন পরিস্থিতিতে সবাইকে দেশের মানুষের কল্যাণে কাজ করে যেতে হবে।

গত ২০ মার্চ থেকে দেশে করোনাভাইরাসের বিস্তার রোধে এবং করোনাভাইরাস প্রতিরোধ কল্পে দেশের মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ রাজধানীর গুরুত্বপূর্ণ বিভিন্ন এলাকায় মাস্ক, স্যানেটাইজার ও সচেতনতা মূলক লিফলেট বিতরণ কার্যক্রম পরিচালনা করে আসছে বাংলাদেশ ছাত্রলীগ। এরই মধ্যেই দেশের বিভিন্ন সব শাখায় এসব কার্যক্রম চলমান রয়েছে। পাশাপাশি মেডিক্যাল টিম গঠন ও হটলাইন সেবার মাধ্যমে করোনা সংশ্লিষ্ট তথ্য অনুসন্ধান ও পরামর্শ সেবা প্রদান করছে সংগঠনটি।

ডেইলি বাংলাদেশ/জেডএম