.ঢাকা, বুধবার   ২০ মার্চ ২০১৯,   চৈত্র ৫ ১৪২৫,   ১৩ রজব ১৪৪০

যশোরে রাকিব হত্যা

আট মাসেও গ্রেফতার হয়নি মূল আসামিরা

যশোর প্রতিনিধি

 প্রকাশিত: ২১:০৩ ১ ডিসেম্বর ২০১৮   আপডেট: ২১:০৩ ১ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

যশোর সিটি কলেজ ছাত্রলীগ নেতা রাকিব হাসানের সাত খুনিকে এখনো আইনের আওতায় আনা সম্ভব হয়নি।  

নিহতের বাবা জাকির হোসেন অভিযোগ করেন, এ হত্যাকাণ্ডের মূল আসামি কামরুল, মোমিন ও লিয়াকত আলীসহ মূল আসামিরা এলাকায় প্রকাশ্যে থাকলেও তদন্ত কর্মকর্তার গাফিলতিতে তারা গ্রেফতার হচ্ছে না।

যশোর সরকারি সিটি কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাকিব হাসানের সঙ্গে শহরের মণিহার, সিটি কলেজ, নীলগঞ্জ, আরএন রোড, বকচর, বারান্দীপাড়াসহ বেশ কিছু এলাকায় চাঁদাবাজি নিয়ে স্থানীয় সন্ত্রাসীদের সঙ্গে রাকিবের বিরোধ হয়। এর জেরে ১৮ মার্চ শহরের নীলগঞ্জ ব্রিজের পাশে তাকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।

এ ঘটনায় নিহতের বাবা জাকির হোসেন বাদী হয়ে ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। প্রথমে মামলাটি কোতোয়ালি মডেল থানার এসআই হাসানুর রহমান তদন্ত করেন। এরপর মামলাটি তদন্তের জন্য চলে যায় জেলা ডিবি পুলিশের কাছে।

ডিবির এসআই আবুল খায়ের মোল্যা তদন্তকালে রায়হান হোসেন নামে এক আসামিকে গ্রেফতার করা হয়। পরে তদন্তের জন্য সিআইডি’র এসআই রবিউল ইসলাম এবং সর্বশেষে এসআই আব্দুল লতিফ মামলাটি তদন্ত করছেন।

এ ব্যাপারে এসআই আব্দুল লতিফ জানান, সপ্তাহ খানেক আগে মামলাটি তদন্তের জন্য হাতে পেয়েছি। এরপর এ মামলার এজাহারভুক্ত আসামি শরিফুল ইসলামকে গ্রেফতার করা হয়। অন্যদের গ্রেফতারের জন্য চেষ্টা অব্যাহত রয়েছে।  

ডেইলি বাংলাদেশ/এমআর