আট বছর ধরে উপহার আসে মৃত স্বামীর কাছ থেকে

ঢাকা, শুক্রবার   ০৫ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২২ ১৪২৭,   ১২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

আট বছর ধরে উপহার আসে মৃত স্বামীর কাছ থেকে

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৩ ১৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৪:৫৬ ১৫ ফেব্রুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

১৪ ফেব্রুয়ারি বিশ্বের আকাশে-বাতাসে ছিল ভালোবাসার আবহ। জীবন সঙ্গী, প্রেমিক-প্রেমিকা বা ভালোবাসার মানুষকে ফুল ও নানা উপহার দিয়ে চমকে দিয়েছেন অনেক মানুষ। তবে আট বছর ধরে মৃত স্বামীর কাছ থেকে ফুলেল শুভেচ্ছা পেয়ে চমকে যাচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলের কেন্টাকি অঙ্গরাজ্যের জর্জটাউনের বাসিন্দা ট্রেসি।-খবর সিএনএনের।

সংবাদমাধ্যমটি জানায়, ২০১২ সালে গলায় ক্যান্সারে আক্রান্ত হয়ে পৃথিবী থেকে চিরবিদায় নেন রিচ কক্স নামের এক ব্যক্তি। কিন্তু পরের বছর থেকে স্ত্রী ট্রেসির কাছে মৃত স্বামীর পক্ষ থেকে ভালোবাসা দিবসে ফুল আসতে থাকে। এছাড়া ওইদিন স্ত্রীর জন্মদিন। প্রতিবছর ফুল পেয়ে চমকে যান স্ত্রী ট্রেসি। ওই ফুলে ভালোবাসা ও জন্মদিনের শুভেচ্ছা দেয়া থাকে।

স্ত্রী ট্রেসি বলেন, প্রথমবার উপহার পেয়ে স্বামীর প্রগাঢ় ভালোবাসা অনুভব করি। প্রতিবার মৃত স্বামীর কাছ থেকে একইভাবে উপহার পাচ্ছি। অনুভূতি দুঃখের হলেও একই সঙ্গে আনন্দের। এতে রিচের সঙ্গ অনুভব করি। কারণ প্রতি বছর ফুলের সঙ্গে চিরকুটে লেখা থাকে ‘শুভ জন্মদিন ও ভালোবাসা দিবস। ভালোবাসা, রিচ।’

তিনি আরো বলেন, ২৬ বছরের সংসারে স্বামী ছিলেন যত্নশীল ও আবেগপ্রবণ। তার দেয়া ফুল পেলেই আনন্দে কেঁদে ফেলতাম। হয়ত, সেই আনন্দ ধরে রাখতে তিনি ফুলেল শুভেচ্ছা পাঠান। তার দেয়া ফুল ২৬ বছর কাটানো সময়কে মনে করিয়ে দেয়।

মৃত রিচের মেয়ে বেথানি বলেন, চার ভাই-বোনকে ফুল পাঠানোর গোপন পরিকল্পনার কথা জানিয়েছিলেন বাবা। তবে কোথায় থেকে, কিভাবে উপহার আসে তা জানি না। কিন্তু এ উপহার আসা বন্ধা হবে না।

ডেইলি বাংলাদেশ/এমকেএ