Alexa আটদিন পর চলছে গাইবান্ধা-ঢাকা রুটের বাস

ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯,   ভাদ্র ৬ ১৪২৬,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

আটদিন পর চলছে গাইবান্ধা-ঢাকা রুটের বাস

মফস্বল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:২০ ১৪ জুলাই ২০১৯   আপডেট: ১০:২৫ ১৪ জুলাই ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

টানা আটদিন বন্ধ থাকার পর গাইবান্ধা-ঢাকা দূরপাল্লার বাস চলাচল শুরু হয়েছে। শনিবার রাতে গাবতলীতে বাস মালিক সমিতির কার্যালয়ে বৈঠক শেষে এ ঘোষণা দেয়া হয়। এর পরপরই গাইবান্ধা থেকে ঢাকাগামী বাস চলাচল শুরু হয়।

এর আগে ৬ জুলাই থেকে পরিবহন শ্রমিক ও বহিরাগত পরিবহন মালিকদের দ্বন্দ্বের কারণে এ জেলা থেকে সাতটি পরিবহন চলাচল বন্ধ হয়ে যায়। শ্রমিকরা জানান, বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোচগুলো ছাড়ার সময় প্রতিদিন ১৮০ টাকার পরিবর্তে ২৬০ টাকা দাবি করা হয়। সেই সঙ্গে শ্রমিকরা মহাসড়কে চাঁদাবাজি বন্ধেরও দাবি জানান। এ নিয়ে গাইবান্ধা জেলা পর্যায়ের মালিকদের সঙ্গে শ্রমিক সংগঠনের দ্বন্দ্ব সৃষ্টি হলে ৬ জুলাই থেকে বাস চলাচল বন্ধ হয়ে যায়।

এ অবস্থায় গাইবান্ধা জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মোটর মালিক সমিতি ও শ্রমিক সংগঠনের বৈঠকে বিষয়টির নিষ্পত্তি হয়। ফলে একদিন পরই গাইবান্ধা থেকে ঢাকাগামী দূরপাল্লার কোচ চলাচলের সিদ্ধান্ত হয় বলে জানায় জেলা মোটর মালিক সমিতি।

পলাশবাড়ী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার প্রধান বিপ্লব বলেন, উভয় পক্ষকে নিয়ে ঢাকার গাবতলীতে মালিক সমিতির বৈঠক হয়। বৈঠকে সার্বিক বিষয়ে আলোচনা শেষে ঢাকাগামী বাস চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/জেএস

Best Electronics
Best Electronics