ঢাকা, শনিবার   ১৬ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৩ ১৪২৫,   ১০ জমাদিউস সানি ১৪৪০

আজ সংসদে যাচ্ছেন এরশাদ

 প্রকাশিত: ১৫:৪২ ১০ ফেব্রুয়ারি ২০১৯  

সংগৃহিত

সংগৃহিত

অবশেষে আজ একাদশ সংসদের প্রথম অধিবেশনে যোগ দিচ্ছেন বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ। রোববার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন তার এপিএস মঞ্জুরুল ইসলাম। এর আগে, এরশাদের বিশেষ সহকারী ও প্রেসিডিয়াম সদস্য মেজর অবসরপ্রাপ্ত খালেদ আক্তার বলেন, জাপা চেয়ারম্যান বেশ সুস্থ। তিনি এখন আর হুইল চেয়ার ব্যবহার করছেন না।

জাপার অপর প্রেসিডিয়াম সদস্য এ টি ইউ তাজ রহমান বলেন, এরশাদ এখন শঙ্কামুক্ত। তাই রোববার সংসদে যোগ দেবেন তিনি। 

গত ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে রংপুর-৩ আসন থেকে লাঙ্গল প্রতীকে বিপুল ভোটে বিজয়ী হন জাপা চেয়ারম্যান এরশাদ। দশম সংসদে সরকারের মন্ত্রিসভায় জাপার সদস্য থাকায় বিরোধী দলের ভূমিকা নিয়ে নানা সমালোচনা সইতে হয়েছে তাকে। তাই এবার সরকার গঠনের আগেই জানিয়ে দেন সরকারে নয় শক্তিশালী বিরোধী দলের ভূমিকায় থাকতে চায় তার দল জাতীয় পার্টি।

একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরুষ্কুশ সংগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করে। আর দ্বিতীয় সর্বোচ্চ আসনে বিজয়ী হয়ে জাতীয় পার্টি হয় বিরোধী দল।

গত ৩ জানুয়ারি আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ অন্য দলের নির্বাচিত এমপিরা শপথ নিলেও অসুস্থতার কারণে শপথ নেননি এরশাদ। পরে ৬ জানুয়ারি স্পিকারের অফিসে শপথ নেন তিনি। সেদিন বিরোধী দলীয় নেতাকে হুইল চেয়ারে বসে সংসদে আসতে হয়। এরপর আবারো গুরুতর অসুস্থ হন এরশাদ। পরে জরুরি চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান জাপা চেয়ারম্যান। শারীরিক অবস্থার উন্নতি হলে ৪ ফেব্রুয়ারি দেশে ফেরেন সংসদে বিরোধী দলীয় নেতা জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।


ডেইলি বাংলাদেশ/.এলকে