আজ থেকে ব্যাংক ও পুঁজিবাজারে স্বাভাবিক কার্যক্রম শুরু

ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০,   আষাঢ় ২৭ ১৪২৭,   ১৯ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

আজ থেকে ব্যাংক ও পুঁজিবাজারে স্বাভাবিক কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:০২ ৩১ মে ২০২০   আপডেট: ০২:৩৩ ৩১ মে ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

দীর্ঘ দুই মাসের পর আজ রোববার থেকে আবারো স্বাভাবিক লেনদেনে ফিরছে ব্যাংক ও পুঁজিবাজার। গত বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক থেকে জারি করা এক প্রজ্ঞাপনে দেশের সব তফসিলি ব্যাংকের শাখাগুলো আগের নির্ধারিত সময়েই ব্যাংকিং চলবে বলে জানায়। পাশাপাশি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের প্রথম কমিশন সভায় দেশের উভয় স্টক এক্সচেঞ্জকে লেনদেন ও সেটেলমেন্ট কার্যক্রম শুরুর অনুমোদন দেয়া হয়।

বাংলাদেশ ব্যাংকের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, সরকার ঘোষিত সাধারণ ছুটি শেষে আগামী ৩১ মে থেকে ব্যাংকগুলোতে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত লেনদেন চলবে। তবে করোনাভাইরাস সংক্রমণের মাঝারি ও উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকায় ব্যাংক লেনদেনের সময়সূচী নির্ধারণ করা হয়েছে সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত। সেই সঙ্গে ঝুঁকিপূর্ণ ব্যক্তি, অসুস্থ ও সন্তানসম্ভবা কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে হাজির হওয়া থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

অন্যদিকে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের(বিএসইসি) প্রথম কমিশন সভায় অনুমোদন সাপেক্ষে দেশের পুঁজিবাজারে লেনদেন শুরু করার অনুমতি দেয়া হয়। এর ফলে দুই মাসেরও বেশি সময় পর রোববার থেকে লেনদেনে ফিরছে দেশের পুঁজিবাজার।

ডেইলি বাংলাদেশ/এসএস/আরএ