Alexa আজীবন সম্মাননা পাচ্ছেন আনোয়ারা ও রঞ্জিত মল্লিক

ঢাকা, বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৭ ১৪২৬,   ১৪ রবিউস সানি ১৪৪১

আজীবন সম্মাননা পাচ্ছেন আনোয়ারা ও রঞ্জিত মল্লিক

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০৬ ১৯ অক্টোবর ২০১৯  

আনোয়ারা বেগম ও রঞ্জিত মল্লিক

আনোয়ারা বেগম ও রঞ্জিত মল্লিক

ভারত-বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে সোমবার ঢাকার বসুন্ধরা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’। এতে আজীবন সম্মাননার পুরস্কার তুলে দেয়া হবে বাংলাদেশের গুণী অভিনেত্রী আনোয়ারা বেগম ও পশ্চিমবঙ্গের অভিনেতা রঞ্জিত মল্লিককে। 

শুক্রবার কলকাতার একটি পাঁচতারকা হোটেলে এই পুরস্কারের লোগো উন্মোচন এবং ঐ আয়োজনের চূড়ান্ত সূচি প্রকাশ করেন।  এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, জিৎ, অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, তনুশ্রী চক্রবর্তী প্রমুখ। বাংলাদেশের পক্ষে ছিলেন অভিনেতা আলমগীর হোসেন।

পপুলার, টেকনিক্যাল ও রিজিওনাল-এই তিনটি ক্যাটাগরিতে মোট ২৪টি বিভাগে অ্যাওয়ার্ড দেয়া হবে। এসব বিভাগের মধ্যে রয়েছে- সেরা ছবি, সেরা নির্মাতা, অভিনেতা, অভিনেত্রী, পার্শ্ব অভিনেতা-অভিনেত্রী, সেরা গান, সেরা কণ্ঠশিল্পী নারী-পুরুষ, পপুলার ফিল্ম ইন দ্য ইয়ার, পপুলার অ্যক্টর অ্যান্ড অ্যক্ট্রেস অব দ্য ইয়ার, লাইভ টাইম অ্যচিভমেন্ট, সেরা কাহিনী, চিত্রগ্রাহক, সেরা সম্পাদক ইত্যাদি।

ভারত থেকে জুুরি বোর্ডের মধ্যে রয়েছেন পরিচালক গৌতম ঘোষ, অভিনেতা-নির্মাতা ব্রাত্য বসু, সাংবাদিক ও সমালোচক গৌতম ভট্টাচার্য, প্রযোজক অঞ্জন বোস এবং অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী। অন্যদিকে বাংলাদেশ থেকে জুরি হিসেবে আছেন অভিনেতা আলমগীর, অভিনেত্রী কবরী, ইমদাদুল হক মিলন, প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু এবং পরিচালক হাসিবুর রেজা কল্লোল।

ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার আয়োজনে প্রথমবারের মতো আয়োজিত ‘ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে দুই দেশের অনেক তারকাই উপস্থিত থাকবেন। বাংলাদেশ  থেকে সহ আয়োজক হিসেবে আছে বসুন্ধরা গ্রুপ। এছাড়া এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের টাইটেল স্পন্সর টিএম ফিল্মস।  

ডেইলি বাংলাদেশ/এনএ