Alexa আজীবন তারুণ্য ধরে রাখুন এই পাঁচ ফলেই

ঢাকা, মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯,   কার্তিক ৬ ১৪২৬,   ২২ সফর ১৪৪১

Akash

আজীবন তারুণ্য ধরে রাখুন এই পাঁচ ফলেই

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০২ ৭ অক্টোবর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

ফল খাওয়ার উপকারিতা সম্পর্কে সবারই জানা। শরীরের অনেক রোগ প্রতিরোধ করে ফল। তবে এমন কিছু ফল আছে যা খেলে আমাদের ত্বক সুন্দর হয়ে ওঠে। যে ফলগুলো তারুণ্য ধরে রাখতে সাহায্য করে। চলুন তবে জেনে নেয়া যাক তেমন পাঁচটি ফলের কথা-

কলা
সহজেই পাওয়া যায় বছরের যেকোনো মৌসুমে। কলায় অ্যামাইনো অ্যাসিড, পটাশিয়াম থাকার পাশাপাশি প্রচুর পানি রয়েছে। এতে আপনার ত্বক হাইড্রেটেড থাকে এবং ব্রণের সমস্যাও কমে।

আম
আমে রয়েছে প্রচুর পুষ্টি। ভিটামিন এ, ই, সি এবং কে, ফ্ল্যাভোনয়েড, পলিফেনোলিকস, বিটা ক্যারোটিন এবং জ্যান্টোফিল রয়েছে। এই সব আপনার ত্বককে ডিএনএ ড্যামেজ থেকে বাঁচায়।

আপেল
ভিটামিন এ, সি, ডায়েটারি ফাইবার, পট্যাশিয়াম ও ম্যাগনেশিয়ামে ভরপুর আপেলে রয়েছে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট। যা ত্বকের ফ্রি র‌্যাডিকেলস দূর করে। ফলে আপনি পান ঝকঝকে ত্বক।

লেবু
লেবুতে প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট রয়েছে। এছাড়াও রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। ত্বকের দাগ ছোপ দূর করতে একদিকে যেমন লেবুর রস লাগানো হয়, তেমনই শরীর থেকে টক্সিন দূর করতেও এর জুড়ি নেই।

পেঁপে
পেঁপে দিয়ে তৈরি ফেসপ্যাক অনেকেই লাগান। কিন্তু পেঁপে খেতে মোটেই ভালো লাগে না। স্বাদ বদলান। কারণ তাতে উপকার আপনারই। প্রতিদিন ৬-৮ টুকরো পাকা পেঁপে খান। ত্বকের উজ্জ্বলতা ফিরে পাবেন।

ডেইলি বাংলাদেশ/এএ