.ঢাকা, সোমবার   ২৫ মার্চ ২০১৯,   চৈত্র ১১ ১৪২৫,   ১৮ রজব ১৪৪০

ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেনের যাত্রা

টাঙ্গাইল প্রতিনিধি

 প্রকাশিত: ০১:৫৯ ৯ নভেম্বর ২০১৮   আপডেট: ০১:৫৯ ৯ নভেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে চালু হলো ঢাকা থেকে টাঙ্গাইল পর্যন্ত চলাচলকারী কমিউটার ট্রেন।

বৃহস্পতিবার বিকেলে রেলমন্ত্রী মুজিবুল হক কমলাপুর রেল স্টেশন থেকে এ কমিউটার ট্রেন সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে ট্রেনটি টাঙ্গাইলের উদ্দেশ্যে রওনা হয়ে  রাত ৮টা ১৩ মিনিটে পৌঁছে।

এসময় টাঙ্গাইল-৫ আসনের এমপি ছানোয়ার হোসেনের নেতৃত্বে একটি দল কমলাপুর থেকে ট্রেনে টাঙ্গাইল স্টেশনে আসেন। এ উপলক্ষ্যে টাঙ্গাইলের রেলস্টেশনে এক অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এতে বক্তব্য রাখেন এমপি ছানোয়ার হোসেন,ডিসি শহীদুল ইসলাম, এসপি সঞ্জিত কুমার রায়, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম, ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেন সার্ভিস বাস্তবায়ন কমিটির আহবায়ক সাবেক যুগ্ম-সচিব সাঈদ এম লুৎফুল্লাহ প্রমুখ। 

এমপি ছানোয়ার বলেন, দীর্ঘ প্রতিক্ষার পর টাঙ্গাইলবাসীর ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেন সার্ভিস চালুর স্বপ্ন পূরণ হলো। এতে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরেকটি নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন হলো। 

টাঙ্গাইলের ভূঞাপুরে এক সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু  সেতুপূর্ব পাড় থেকে কমিউটার ট্রেন সার্ভিস চালুর ঘোষণা দেন। এরপর ২০১৪ সালে ২৩ অক্টোবর রেলপথ মন্ত্রাণালয় পরিদর্শনকালে প্রধানমন্ত্রী রেলপথ মন্ত্রাণায়লকে ঢাকা-টাঙ্গাইল সরাসরি কমিউটার ট্রেন সার্ভিস চালু করার জন্য নির্দেশ প্রদান করেন। কিন্তু এর ফলেও ট্রেন সার্ভিস চালু না হওয়ায় আন্দোলনে নামে টাঙ্গাইলবাসী। গঠন করা হয় ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেন সার্ভিস বাস্তবায়ন কমিটিসহ বিভিন্ন সংগঠন। এই কমিটির নেতৃত্বে দীর্ঘ আন্দোলনের পর অবশেষে দেখা মিললো ট্রেনের।   

ডেইলি বাংলাদেশ/এমআর